ঢাকা, বুধবার   ০১ মে ২০২৪

শাল্লার ঘটনার প্রতিবাদে ঝালকাঠিতে বিক্ষোভ

ঝালকাঠি প্রতিনিধি

প্রকাশিত : ১৫:৩৭, ২৫ মার্চ ২০২১

সুনামগঞ্জের শাল্লা উপজেলার নোয়াগাঁও গ্রামে সংখ্যালঘু পরিবার, মন্দিরে হামলা ও লুটপাটের প্রতিবাদে ঝালকাঠিতে বিক্ষোভ মিছিল ও মানববন্ধন হয়েছে। পরে জেলা প্রশাসকের বরাবরে স্মারকলিপি প্রদান করা হয়।

বৃহস্পতিবার (২৫ মার্চ) সকাল সাড়ে ১০টায় শহরের আখড়াবাড়ি মন্দির প্রাঙ্গণ থেকে জেলা পূজা উদযাপন পরিষদের উদ্যোগে বিক্ষোভ মিছিল বের করা হয়। মিছিলটি শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে জেলা প্রশাসকের কার্যালয়ের চত্তরে গিয়ে শেষ হয়। 

এতে স্থানীয় সংখ্যালঘু বিভিন্ন সংগঠনের নেতৃবৃন্দসহ বিপুল সংখ্যক মানুষ অংশ নেয়। পরে জেলা প্রশাসকের কার্যালয়ের সড়কে ঘন্টাব্যাপী মানববন্ধন অনুষ্ঠিত হয়।

মানববন্ধনে বক্তব্য রাখেন জেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি ডা. অসিম কুমার সাহা, সাধারণ সম্পাদক তরুণ কর্মকার ও জেলা হিন্দু, বৈদ্য, খ্রিষ্টান ঐক্য পরিষদের সভাপতি অ্যাডভোকেট অমল চন্দ্র দেসহ অনেকে। 

বক্তারা বলেন, স্বাধীনতা যুদ্ধে ব্যাপক অবদান থাকার পরও সংখ্যালঘুরা আজও এদেশে স্বাধীনতার স্বাদ ভোগ করতে পারছেন না। শাল্লার হামলার ঘটনা এরই উল্লেখযোগ্য প্রমাণ। সংখ্যালঘুদের উপর হামলা করা উগ্রবাদীদের সঠিক বিচারের মাধ্যমে শাস্তি প্রদানের দাবি জানান বক্তারা।

মানববন্ধন শেষে সরকারের সুদৃষ্টি কামনা করে জেলা প্রশাসকের বরাবরে স্মারকলিপি প্রদান করেন পূজা উদযাপন পরিষদের নেতৃবৃন্দ।
এএইচ/ এসএ/
 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি