ঢাকা, রবিবার   ১৩ জুন ২০২১, || জ্যৈষ্ঠ ২৯ ১৪২৮

সর্বাত্বক লকডাউনে বরিশাল : নতুন শনাক্ত ১৩৭, মৃত্যু ৪

বরিশাল প্রতিনিধি

প্রকাশিত : ১৫:২৪, ১৪ এপ্রিল ২০২১

বরিশাল সরকার ঘোষিত কঠিন লকডাউনের প্রথম দিন বরিশাল নগরজুড়ে আইন-শৃঙ্খলা বাহিনীর তৎপরতা লক্ষ্যণীয় ছিল। জরুরি প্রয়োজন ছাড়া বাসা থেকে বের হচ্ছেন না অনেকেই। তবে গণপরিবহন বন্ধ থাকায় শহরে গুটিকয়েক রিকশা চলাচল করছে দেখা গেছে। এদিকে বরিশাল বিভাগে নতুন করে করোনায় শনাক্ত হয়েছে ১৩৭ জন। এছাড়া সংক্রমিত হয়ে ৪ জনের মৃত্যু হয়েছে।

আজ যেহেতু পহেলা রমজান, আর পহেলা বৈশাখের আয়োজন স্থগিত করায় নগরবাসী ঘরে থাকছেন। লেনদেনের সুবিধার্থে সকাল ১০টা থেকে বেলা ১টা পর্যন্ত ব্যাংক খোলা থাকলেও সেবা পেতে আসা মানুষের সংখ্যা নগণ্য। 

গত ২৪ ঘণ্টায় বরিশাল বিভাগে ১৩৭ জন করোনা আক্রান্ত শনাক্ত হয়েছে। আর করোনা পজিটিভ ৪ রোগীর মৃত্যু হয়েছে।
এ নিয়ে মৃত্যুর সংখ্যা দাঁড়ালো ২৩২ জনে। এর মধ্যে বরিশাল জেলায় সর্বোচ্চ ৯৬ জন, পটুয়াখালীতে ৪৭ জন, পিরোজপুরে ২৯ জন, বরগুনায় ২২ জন, ঝালকাঠিতে ২১ জন এবং ভোলায় ১৭ জন।

এছাড়া গত ২৪ ঘণ্টায় করোনার উপসর্গ নিয়ে বরিশাল শের-ই-বাংলা মেডিক্যাল কলেজ হাসপাতালে আরও ৪ জনের মৃত্যু হয়েছে। উপসর্গ নিয়ে মৃত্যুবরণ করা ব্যক্তিদের নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য ল্যাবে পাঠানো হয়েছে।

স্বাস্থ্য অধিদপ্তরের বরিশাল বিভাগীয় কার্যালয়ের উপ-পরিচালক ডা. বাসুদেব কুমার দাস সবাইকে স্বাস্থ্যবিধি মেনে চলাচলের জন্য আহ্বান জানিয়ে বলেন, করোনার প্রথম ঢেউয়ে বরিশাল বিভাগে সংক্রমণের হার কম ছিলো। কিন্তু দ্বিতীয় ঢেউয়ে সংক্রমণের হার বেশি। এই অবস্থায় শুধু করোনার টিকা গ্রহণ করলেই চলবে না, স্বাস্থ্যবিধিও মেনে চলতে হবে।

বিভাগীয় স্বাস্থ্য দপ্তর সূত্রে জানা গেছে, ২৪ ঘণ্টায় সবচেয়ে বেশি আক্রান্ত শনাক্ত হয়েছে বরিশাল জেলায় ৭১ জন। এছাড়া ভোলা জেলায় ৪১, ঝালকাঠিতে ১২, পিরোজপুরে ৫, পটুয়াখালীতে ৫ ও বরগুনায় ৩ জন রয়েছেন। এ নিয়ে গত ১৩ মাসে বরিশাল বিভাগে মোট আক্রান্ত হয়েছেন ১২ হাজার ৮৭৪ জন। বিভাগে গত ২৪ ঘণ্টায় ৪১ জন রোগী সংক্রমণ থেকে সুস্থতা লাভ করেছেন। এ নিয়ে মোট সুস্থতার সংখ্যা দাঁড়িয়েছে ১০ হাজার ৮৯০ জনে। 

বর্তমানে বরিশাল বিভাগে ১ হাজার ৯৮৪ জন করোনা রোগী চিকিৎসাধীন রয়েছেন। এর মধ্যে কিছু রোগী হাসপাতালে, অন্যরা নিজ বাসায় থেকে চিকিৎসা নিচ্ছেন।
এএইচ/এসএ/
 


Ekushey Television Ltd.

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি