ঢাকা, শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪

গণিত অলিম্পিয়াডে অমি’র সাফল্যে নাটোরবাসীর অভিনন্দন

নাটোর প্রতিনিধি

প্রকাশিত : ১৬:৩৫, ২০ এপ্রিল ২০২১

গণিত আন্তর্জাতিক অলিম্পিয়াডে প্রথমবার অংশগ্রহণ করে নাটোরের মেয়ে রায়ান বিনতে মোস্তফা অমি সাফল্য দেখিয়েছে। নাটোর সরকারি বালিকা উচ্চবিদ্যালয়ের এবারের এসএসসি পরীক্ষার্থী অমি ৮ পয়েন্ট পেয়ে জয় করেছে একটি ব্রোঞ্জপদক। এই প্রতিযোগিতায় ঢাকা ভিকারুননেসা নুন স্কুলের দশম শ্রেণীর ছাত্রী নুজহাত আহমেদ দিশা ১৫ পয়েন্ট পেয়ে অর্জন করেছে রৌপ্য পদক। 

ইউরোপিয়ান গার্লস ম্যাথ অলিম্পিয়াড (ইজিএমও) ২০২১-এ এবারই প্রথম অংশগ্রহণ বাংলাদেশের। বিশ্বের সর্ববৃহৎ অলিম্পিয়াডে গত রোববার ও সোমবার পৃথিবীর ৫৫টি দেশের ২১৩ জন প্রতিযোগী অনলাইনে অংশগ্রহণ করে। ২০১২ সাল থেকে প্রতিবছর ইজিএমও অনুষ্ঠিত হয়ে আসছে বিভিন্ন দেশে। 

প্রথমবার অংশগ্রহণেই বাংলাদেশের প্রতিযোগী ঢাকা ভিকারুননেসা নুন স্কুল এন্ড কলেজের দশম শ্রেণীর ছাত্রী নুজহাত আহমেদ দিশা ১৫ পয়েন্ট পেয়ে অর্জন করেছে রৌপ্যপদক। আর নাটোর সরকারি বালিকা উচ্চবিদ্যালয়ের এবারের এসএসসি পরীক্ষার্থী রায়ান বিনতে মোস্তফা অমি ৮ পয়েন্ট পেয়ে জয় করেছে একটি ব্রোঞ্জপদক। 

এই বিজয়ে রায়ান বিনতে মোস্তফা অমির শিক্ষা প্রতিষ্ঠান নাটোর সরকারি বালিকা উচ্চবিদ্যালয় ও তার মা তহমিনা খাতুনের কর্মস্থল নাটোর সিটি কলেজের সকল শিক্ষক ও ছাত্রছাত্রীরা অমিকে অভিনন্দন ও শুভেচ্ছা জানিয়েছেন।

এদিকে বিজয়ী রায়ান বিনতে মোস্তফা অমি বাংলাদেশ গণিত অলিম্পিয়াডের ইপ্সিতা বহ্নি, আহমেদ জাওয়াদ চৌধুরি, সাদ বিন কুদ্দুস ও মাহবুব মজুমদারসহ সকল মেন্টরদের প্রতি কৃতজ্ঞতা জানিয়েছে।

নাটোরের জেলা প্রশাসক মোঃ শাহরিয়াজ বিজয়ীদের অভিনন্দন জানিয়ে বলেছেন, এটা আমাদের দেশের জন্য অত্যন্ত গৌরবের এবং আনন্দের একটা ব্যাপার! বিশ্বের এতগুলো দেশের গণিতে সবচেয়ে পারদর্শী মেয়েদের সাথে প্রতিযোগীতায় আমাদের মেয়েরা এত ভালো করেছে। প্রথমবার অংশগ্রহণে এত ভালো ফলাফলের জন্য সবাইকে অভিনন্দন।

এএইচ/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি