ঢাকা, শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪

অবশেষে সুস্থ হয়ে ঘরে ফিরলেন সেই মা

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১২:০০, ২৪ এপ্রিল ২০২১

অবশেষে সুস্থ হয়ে সেই বাইকে চড়েই ঘরে ফিরলেন ঝালকাঠির নলছিটির সেই মা রেহেনা পারভীন (৫০)। করোনা আক্রান্ত হওয়ার পর অক্সিজেন সেচুরেশন ৭০’র নীচে নেমে যায় তার। পরে মাকে বাচাঁনোর জন্য সন্তান টিটু ৮ লিটার মাত্রার চলমান ২০ কেজি ওজনের অক্সিজেন সিলিন্ডার গামছা দিয়ে গায়ের সাথে বেঁধে হাসপাতালে নিয়ে যায়। এই দৃশ্য সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়লে তা ভাইরাল হয়। এক সপ্তাহ করোনার সাথে লড়াই করে সুস্থ হয়ে হাসপাতাল ছেড়েছেন ওই মা।

তাকে বরিশাল শেরেবাংলা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছিল। সুস্থ হয়ে সেই সন্তানের বাইকে চড়েই বাড়িতে ফিরেছেন গর্বিত সেই মা।

প্রসঙ্গত, মাতৃভক্ত এই সন্তানের জন্য দেশের মানুষ দোয়া ও আশীর্বাদে ভরিয়ে দিয়েছে।

উল্লেখ্য, নলছিটি মুক্তিযোদ্ধা আবদুল হাকিম মোল্লার ছেলে মেহেদী হাসান মিঠু ও জিয়াউল হাসান টিটুর মা প্রাইমারি স্কুলের শিক্ষিকা। গত বুধবার করোনা পজেটিভ হওয়ার পর থেকেই সূর্যপাশা নিজ বাড়িতে বসে চিকিৎসা নিচ্ছিলেন। ১৭ এপ্রিল শনিবার দুপুরে শ্বাসকষ্ট বেড়ে গেলে লকডাউনের মধ্যেই মায়ের জীবন বাঁচাতে মোটরসাইকেলে টিটু নিজের শরীরে অক্সিজেন সিলিন্ডার বেঁধে অক্সিজেন মাস্ক পরিয়ে হাসপাতালে নিয়ে যান তার মাকে। এক সপ্তাহ চিকিৎসা শেষে মাকে সুস্থ করে বাড়িতে ফিরিয়ে নিলেন মাকে।

এ বিষয়ে ছে‌লে জিয়াউল হাসান টিটু বলেন, ‘মাকে নিয়ে চিন্তিত ছিলাম। অবশেষে মাকে নিয়ে সুস্থ অবস্থায় ছয় দিন পর বাসায় ফিরলাম। এর চেয়ে আনন্দের আর কী হতে পারে। আমি কৃতজ্ঞ সৃষ্টিকর্তার কাছে, কৃতজ্ঞ যারা সহযোগিতার জন্য পাশে ছিলেন।’

জিয়াউল হাসান টিটু আরও জানান, এক সপ্তাহ করোনার সাথে লড়াই করে মায়ের অক্সিজেন সেচুরেশন ৯৬ পৌঁছেলে হাসপাতাল থেকে ছাড়া পান। হাসপাতাল থেকে বের হয়ে সেই বাইকে চড়েই বাড়িতে ফেরেন তার মা।
এসএ/
 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি