ঢাকা, মঙ্গলবার   ২৩ এপ্রিল ২০২৪

কৃষকের ধান কেটে দিলো সীতাকুণ্ড উপজেলা ছাত্রলীগ

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৯:৪৪, ১ মে ২০২১ | আপডেট: ১৯:৪৭, ১ মে ২০২১

দেশে চলমান লকডাউনে শ্রমিক সংকটে  বিপাকে পড়া অসহায় দরিদ্র দুই কৃষকের ধান কেটে দিল সীতাকুণ্ড উপজেলা ছাত্রলীগ। 
শনিবার (১ মে) উপজেলার সৈয়দপুর ইউনিয়নের বগাচতর গ্রামে দুই দরিদ্র কৃষক আবুল কালাম ও রুহুল আমিনের প্রায় ৬২ শতক জমির ধান কেটে দেন সীতাকুণ্ড উপজেলা  ছাত্রলীগ নেতাকর্মীরা।  

জানা যায়, করোনা প্রতিরোধে দেশে চলমান লকডাউনে বিপাকে বিভিন্ন শ্রেণি পেশার মানুষ। গ্রামাঞ্চলের খেটে খাওয়া কৃষকও চরম বিপাকে তার ফসল নিয়ে।

আওয়ামী লীগ সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা, বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় নির্বাহী সংসদ ও চট্টগ্রাম উত্তরজেলা ছাত্রলীগের নির্দেশে  সীতাকুণ্ড উপজেলা ছাত্রলীগ ঘোষণা দেয় অসহায় কৃষকদের পাশে দাঁড়ানোর। ঘোষণাটি নজরে পড়ায় উপজেলার বগাচতর  গ্রামের দুই কৃষক সৈয়দপুর ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি মেজবা উদ্দিন রানার সঙ্গে যোগাযোগ করেন। 

এরপরই তীব্র রোদের মধ্যে আবুল কালাম ও রুহুল আমিনের প্রায় ৬২ শতক জমির ধান কাটতে নেমে পড়েন সীতাকুণ্ড ছাত্রলীগের নেতাকর্মীরা। এ সময় তাদের সহযোগিতা করেন সৈয়দপুর  ইউনিয়ন ছাত্রলীগের একঝাঁক নেতাকর্মী। উপজেলা ছাত্রলীগের সভাপতি শিহাব উদ্দীন ও সাধারণ সম্পাদক এসএম রিয়াদ জিলানের নেতৃত্বে ছাত্রলীগ নেতাকর্মীরা সেই ধান কেটে দেন।

ছাত্রলীগের এমন কর্মকাণ্ডকে সাধুবাদ জানিয়েছেন দলীয় নেতৃবৃন্দসহ এলাকার বিভিন্ন শ্রেণি পেশার মানুষ। সীতাকুণ্ডের ছাত্রলীগের নেতাকর্মীদের  এমন মানবিক সেবামূলক  কার্যক্রম অব্যাহত রাখারও আহ্বান জানান অনেকে।
কেআই//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি