ঢাকা, বুধবার   ২৪ এপ্রিল ২০২৪

সীতাকুণ্ডে ত্রাণের দাবিতে মহাসড়ক অবরোধ

সীতাকুণ্ড সংবাদদাতা

প্রকাশিত : ২০:০১, ১৭ এপ্রিল ২০২০ | আপডেট: ২২:০৫, ১৭ এপ্রিল ২০২০

ত্রাণের দাবিতে সীতাকুণ্ডবাসীর মহাসড়ক অবরোধ

ত্রাণের দাবিতে সীতাকুণ্ডবাসীর মহাসড়ক অবরোধ

ত্রাণের দাবিতে ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ করেছেন সীতাকুণ্ড উপজেলার ৯নং ভাটিয়ারী ইউনিয়নের কয়েকশ' মানুষ। এতে মহাসড়কে বিকাল ৪টা থেকে সাড়ে ৪টা পর্যন্ত পণ্যবাহী যান চলাচল বন্ধ হয়ে যায়। 

শুক্রবার (১৭ এপ্রিল) বিকেল সাড়ে ৪টার দিকে ভাটিয়ারী ইউনিয়নের ৪নং ওয়ার্ডবাসী হাছনাবাদ এলাকায় এবং ২ ও ৩নং ওয়ার্ড এলাকায় ত্রাণের দাবিতে মহাসড়ক অবরোধ করে রাখে জেলে সম্প্রদায়। খবর পেয়ে বার আউলিয়া হাইওয়ে থানার পুলিশ উক্ত এলাকায় গিয়ে উপস্থিত হয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনেন। 

জানা যায়, করোনা ভাইরাসের কারণে লকডাউনে থাকা ভাটিয়ারী ইউনিয়নের হাছনাবাদ এলাকায় ভাড়া বাসায় থাকা প্রায় ৬০/৭০টি পরিবার ত্রাণ না পেয়ে মহাসড়ক বন্ধ করে বিক্ষোভ প্রদর্শন করে। 

মোহাম্মদ সোহাগ নামের এক ব্যক্তি বলেন, আমরা এখানকার অস্থায়ী বাসিন্দা। হাছনাবাদ গ্রামের বিভিন্ন ভাড়া বাসায় আমরা বাস করি। আমরা এখানকার স্থায়ী না হওয়ায় ইউনিয়ন পরিষদ থেকে কোন প্রকার সাহায্য পাচ্ছি না। আমরা চরম আর্থিক সংকটে আছি, বাধ্য হয়েই রাস্তায় নেমেছি। 

ভাটিয়ারী ৪নং ওয়ার্ডের ইউপি সদস্য সাব্বির আহমেদ চৌধুরী বলেন, আমার উক্ত ওয়ার্ডে প্রায় ১৩ হাজার বাসিন্দা, এতো বড় ওয়ার্ড কোথাও নেই। আমি পরিষদ থেকে বরাদ্দকৃত যে ত্রাণ পাই তা অতি সামান্য, তাছাড়া আমি ব্যক্তিগতভাবে এবং বিভিন্ন সংগঠনের মাধ্যমে অনেক পরিবারকে ত্রাণ সাহায্য দিয়েছি। এখানে ভাড়া বাসায় বসবাসরত অস্থায়ী পরিবারগুলোর জন্য আলাদা করে ত্রাণ না পাওয়ায় দিতে পাচ্ছি না। 

এ ব্যাপারে জানতে চাইলে ভাটিয়ারী ইউপি চেয়ারম্যান নাজীম উদ্দিন বলেন, এ ওয়ার্ডটি অনেক বড়, এখানে বহু অন্য জেলার লোকজন বাস করে। পরিষদের মাধ্যমে ছাড়াও সীতাকুণ্ড সমিতি চট্টগ্রাম-এর পক্ষ থেকেও ত্রাণ সহায়তা দেওয়া হয়েছে। ১৩ হাজার বাসিন্দার এ ওয়ার্ডে সবাইকে একসাথে ত্রাণ দেওয়াও সম্ভব হয়না। পর্যায়ক্রমে সবাইকে দেওয়া হবে। 

এ ব্যাপারে জানতে চাইলে সীতাকুণ্ড উপজেলা নির্বাহী অফিসার মিল্টন রায় বলেন, জনসংখ্যা অনুযায়ী ত্রাণ অপ্রতুল, তবুও আমরা চেষ্টা করছি সবার কাছে ত্রাণ পৌছাঁতে। 

মহাসড়ক অবরোধ সম্পর্কে জানতে চাইলে বার আউলিয়া হাইওয়ে থানার এসআই সাইফুল ইসলাম বলেন, খবর পেয়ে আমরা ঘটনাস্থলে গিয়ে এলাকাবাসীকে বুঝিয়ে মহাসড়ক থেকে সরিয়ে দেয়। কিছুক্ষণ যান চলাচল বন্ধ থাকলেও আবার তা স্বাভাবিক হয়। 

অন্যদিকে একই সময়ে ভাটিয়ারী ইউনিয়নের ২ ও ৩নং ওয়ার্ডে ত্রাণের দাবীতে মহাসড়কে গিয়ে বিক্ষোভ করে। তারা সরকারি-বেসরকারি কোন প্রকার ত্রাণ না পাওয়ার অভিযোগ করেন।

এনএস/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি