ঢাকা, বুধবার   ০৮ ডিসেম্বর ২০২১, || অগ্রাহায়ণ ২৪ ১৪২৮

ঈদ উপলক্ষ্যে বিজিবি-বিএসএফের মধ্যে মিষ্টি বিতরণ 

হিলি প্রতিনিধি

প্রকাশিত : ১৭:২০, ১৪ মে ২০২১

মুসলমান সম্প্রদায়ের ধর্মীয় উৎসব পবিত্র ঈদুল ফিতর উপলক্ষ্যে দিনাজপুরের হিলি সীমান্তে ভারতের বর্ডার সিকিউরিটি ফোর্স (বিএসএফ) ও বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) একে অপরকে মিষ্টি উপহার দিয়ে ঈদের শুভেচ্ছা বিনিময় করেছে।

শুক্রবার সকাল ১১টায় হিলি সীমান্তের চেকপোষ্ট গেটের শূন্যরেখায় বিএসএফের হিলি ক্যাম্প কমান্ডার ইন্সপেক্টর সতিশ শিং বিজিবির হিলি আইসিপি চেকপোষ্ট কমান্ডার নায়েব সুবেদার ইয়াসিন আলীর নিকট বিএসএফের পক্ষ থেকে মিষ্টি উপহার দিয়ে ঈদের শুভেচ্ছা জানান। এর আগে গতকাল বৃহস্পতিবার বিকেলে বিজিবির পক্ষ থেকে বিএসএফকে মিষ্টি উপহার দিয়ে ঈদের শুভেচ্ছা জানানো হয়। 

বিএসএফের পক্ষ থেকে জয়পুরহাট-২০ বিজিবি ব্যাটালিয়ন অধিনায়ক ও অন্যান্যদের জন্য ৩ প্যাকেট মিষ্টি উপহার দেয়। বিজিবির পক্ষ থেকে বিএসএফের রায়গঞ্জ সেক্টর কমান্ডার ও ব্যাটালিয়ন অধিনায়কের জন্য ৩ প্যাকেট মিষ্টি উপহার দেওয়া হয়। এসময় সেখানে দায়িত্বরত উভয় বাহিনীর নারী ও পুরুষ সদস্যগন উপস্থিত ছিলেন। 

বিজিবির হিলি আইসিপি চেকপোষ্ট কমান্ডার নায়েব সুবেদার ইয়াসিন আলী জানান, আজ শুক্রবার আমাদের মুসলমান সম্প্রদায়ের ধর্মীয় উৎসব পবিত্র ঈদুল ফিতর অনুষ্ঠিত হচ্ছে। এ উপলক্ষ্যে আজ বিএসএফের পক্ষ থেকে মিষ্টি উপহার দিয়ে আমাদেরকে শুভেচ্ছা জানিয়েছে। বিজিবির পক্ষ থেকেও আমরা গতকালকে বিএসএফকে মিষ্টি উপহার দিয়ে তাদেরকে ঈদের শুভেচ্ছা জানিয়েছি। 

তিনি জানান, সৌহাদ্য, সম্প্রতি ও ভ্রাতৃত্ববোধ বজায় রাখে যেন সীমান্তে আমরা আমাদের দায়িত্ব পালন করতে পারি সে লক্ষ্যে দুদেশের বিভিন্ন জাতীয় ও ধর্মীয় উৎসবগুলিতে দুই বাহিনীর পক্ষ থেকে একে অপরকে মিষ্টিসহ বিভিন্ন সামগ্রী উপহার দেওয়া হয়ে থাকে। হিলি সীমান্তে এই ধরণের রেওয়াজ দীর্ঘদিন ধরেই চলে আসছে, এতে করে দুই বাহিনীর মাঝে বিরাজমান সুসম্পর্ক আরও বাড়বে হবে বলে জানান তিনি।
কেআই//


Ekushey Television Ltd.

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি