ঢাকা, শুক্রবার   ০৩ ডিসেম্বর ২০২১, || অগ্রাহায়ণ ১৯ ১৪২৮

দর্শনা বন্দর প্রস্তুত থাকলেও ভারত থেকে আসেনি কেউ

চুয়াডাঙ্গা প্রতিনিধি

প্রকাশিত : ১৫:৩০, ১৬ মে ২০২১

বন্দরে আলাপরত কর্তৃপক্ষের কয়েকজন

বন্দরে আলাপরত কর্তৃপক্ষের কয়েকজন

ভারতে আটকেপড়া বাংলাদেশি পাসপোর্টধারী যাত্রীদের গ্রহণের জন্য চুয়াডাঙ্গার দর্শনা বন্দরে সকল প্রস্তুতি গ্রহণ করা হলেও আজ রোববার দুপুর পর্যন্ত প্রবেশ করেনি কোনও যাত্রী। কর্মকর্তারা জানান, কলকাতাস্থ বাংলাদেশ হাইকমিশন থেকে অনাপত্তি সনদ ইস্যু না করায় সাময়িক এই সমস্যা দেখা দিয়েছে। 

জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট ফিরোজ হোসেন জানান, ভারতে আটকে পড়া যাত্রীদেরকে নিয়মানুযায়ী হাই কমিশন থেকে অনাপত্তি সনদ, করোনা টেস্টের নেগেটিভ প্রতিবেদন এবং পাসপোর্ট ও ভিসার বৈধ কাগজ থাকা জরুরি। পদ্ধতিগত জটিলতায় অনাপত্তি সনদ ইস্যু হয়নি। আজ রোববার ইস্যু হলে আগামীকাল সোমবার অথবা মঙ্গলবার প্রথম দফায় যাত্রীরা প্রবেশ করবেন।

করোনা সংক্রান্ত উপ-কমিটির সদস্য অতিরিক্ত পুলিশ সুপার আবু রাসেল জানান, চিকিৎসাসহ বিভিন্ন কাজে বাংলাদেশী পাসপোর্টধারীরা ভারতে গিয়েছিল। তারপর তারা সেখানে আটকা পড়ে। এই চেকপোস্ট দিয়ে প্রায় ৩ শতাধিক যাত্রীকে দেশে ফিরয়ে আনার উদ্যোগ গ্রহণ করে সরকার। এরই ধারাবাহিকতায় তাদের আজ থেকে দেশে ফিরিয়ে আনার কথা ছিল। তবে ভারতে বাংলাদেশ দূতাবাস থেকে সময়মত ছাড়পত্র (এনওসি) না পাওয়ায় আজ তারা আসতে পারছে না। আগামীকাল সোমবার তাদের আসার সম্ভাবনা রয়েছে। 

দর্শনা জয়নগর চেকপোস্টের ইমিগ্রেশন ইনচার্জ এসআই আব্দুল আলিম জানান, সব ধরনের প্রস্তুতি নেয়া হয়েছে। দেশে প্রবেশের পর দর্শনা চেকপোস্টে তাদেরকে হেলথ স্ক্রিনিং ও করোনা পরীক্ষা করা হবে। করোনা শনাক্তদেরকে রাখা হবে প্রাতিষ্ঠানিক আইসোলেশনে।

এনএস/


Ekushey Television Ltd.

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি