ঢাকা, শনিবার   ২০ এপ্রিল ২০২৪

যৌতুকের দাবিতে গৃহবধূকে পিটিয়ে হত্যা, আটক ৪

নওগাঁ প্রতিনিধি

প্রকাশিত : ২০:৩৪, ২১ মে ২০২১

প্রতীকী ছবি

প্রতীকী ছবি

নওগাঁর মান্দা উপজেলার সদর ইউনিয়নের কালিকাপুর জংলিপাড়া গ্রামে যৌতুকের দাবিতে গৃহবধূকে পিটিয়ে হত্যার অভিযোগ পাওয়া গেছে। নিহতের নাম তহুরা বেগম (২৬)। 

এঘটনায় নিহতের স্বামীসহ ৪ জনকে আটক করেছে পুলিশ। আটককৃতরা হলো, নিহতের স্বামী মাসুদ রানা (৩২), শ্বশুর আব্বাস আলী (৫৫), শাশুড়ি শাহিদা বেগম(৫০) ও ননদ রিনা পারভীন(২১)। শুক্রবার সকালে তাদের গ্রেপ্তার করে জেলহাজতে পাঠিয়েছে।

পুলিশ জানায়, মাত্র ২ মাস আগে চাঁপাইনবাবগঞ্জের নাচোল উপজেলার কসবা গ্রামের আবু বকর সিদ্দিকের মেয়ে স্বামী পরিত্যাক্তা তহুরা বেগমের সঙ্গে মাসুদ রানার বিয়ে হয়। বিয়ের সময় তহুরার পরিবার জামাইকে নগদ অর্থসহ প্রায় লক্ষাধিক টাকার যৌতুক প্রদান করে। বিয়ের পর থেকে আরও যৌতুকের জন্য মাসুদ রানা ও তার পরিবার তহুরার উপর নির্যাতন চালিয়ে আসছিল। এরই জের ধরে, গত বুধবার রাতে মাসুদ রানা ও তার পরিবারের সদস্যরা মিলে তহুরার উপর নির্যাতন চালায়। পরের দিন বৃহস্পতিবার সকালেও আর একদফা নির্যাতন করলে তহুরা জ্ঞান হারিয়ে ফেলে। ওইদিন দুপুরে মুমূর্ষ অবস্থায় তাকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়ার পর চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। 

স্বাস্থ্য কমপ্লেক্সের কর্তব্যরত চিকিৎসক ডাঃ মৌমিতা জলিল জানান, হাসপাতালে আনার পথেই তহুরার মৃত্যু হয়েছে। তার শরীরের বিভিন্ন স্থানে আঘাতের চিহৃ দেখতে পাওয়া গেছে। 

প্রতিবেশি সিরাজুল ইসলাম, আবুল কাসেমসহ আরও অনেকে জানান, এর আগে যৌতুকের দাবিতে স্ত্রী নির্যাতনে তিন স্ত্রী মাসুদ রানাকে তালাক দিয়ে চলে গেছে। এটার তার চতুর্থ বিয়ে ছিল। 

গ্রামবাসীরা বলেন, বুধবার গভীর রাতে নববধূকে একদফা মারধর করা হয়। বৃহস্পতিবার সকালে আবারও নির্যাতন করলে গুরুতর অসুস্থ হয়ে যায়। এরপর তাকে দুপুরের দিকে তহুরা বেগমকে হাসপাতালে নিয়ে যায়।

নিহত তহুরার মা সুফিয়া বেগম বলেন, বিয়ের সময় যৌতুক দিয়ে জামাইকে সন্তুষ্ট করতে পারিনি। বিয়ের পর থেকেই তারা আমার মেয়ের উপর নির্যাতন চালিয়ে আসছিল। তাকে পিটিয়ে হত্যার পর ঘটনা ভিন্নখাতে প্রবাহিত করতে তারা আত্মহত্যা বলে চালায়।

এঘটনায় বৃহস্পতিবার রাতে নিহত তহুরা বেগমের মা সুফিয়া বেগম বাদী হয়ে মাসুদ রানা, শ্বশুর আব্বাস আলী, শাশুড়ি শাহিদা বেগম ও ননদ রিনা পারভিনকে আসামী করে থানায় একটি হত্যা মমালা দায়ের করেন।

মান্দা থানার অফিসার ইনচার্জ শাহিনুর রহমান ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, এঘটনায় মামলা দায়েরের পর মামলায় অভিযুক্তদের গ্রেপ্তার করে জেল হাজতে পাঠানো হয়েছে।
কেআই//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি