ঢাকা, শুক্রবার   ২৯ মার্চ ২০২৪

দৌলতদিয়ায় ৪টি ঘাট বন্ধ, যানবাহনের দীর্ঘলাইন

রাজবাড়ী প্রতিনিধি

প্রকাশিত : ১৪:২৫, ২ জুন ২০২১

পাটুরিয়া-দৌলতদিয়া নৌরুটের দৌলতদিয়া অংশে মোট ৭টি ফেরিঘাট। এর মধ্যে বর্তমানে ৩টি সচল আছে, বাকি ৪টি ঘাট ত্রুটির কারণে বন্ধ রাখা হয়েছে। ফলে পারাপারের অপেক্ষায় থাকা যানবাহনের দীর্ঘলাইন দেখা গেছে। এতে ভোগান্তিতে পড়েছেন যানবাহন চালক ও যাত্রীরা। 

আজ বুধবার (২ জুন) দৌলতদিয়া ঘাটে যাত্রীবাহী বাস, পণ্যবাহী ট্রাক ও অন্যান্য মিলে ৪ শতাধিক যানবাহন যানজটে আটকে আছে।

নদী ভাঙ্গন ও যান্ত্রিক ত্রুটির কারণে আগেই ৩টি ঘাট বন্ধ করা হয়। গতকাল ৪নং ফেরিঘাটের পন্টুন দিয়ে অতিরিক্ত মাল বোঝাই বাহন চলাচলের কারণে পন্টুনটি ভেঙ্গে যায়। পন্টুনটির মেরামতের কাজ চলছে। আর অন্য ৩টি ঘাট দিয়েই খুড়িয়ে খুড়িয়ে পারাপার হচ্ছে যানবাহন। 
  
৫নং ফেরিঘাটের পন্টুনের একটি অংশের র‌্যাম ফেটে যাওয়ায় এ ঘাটের একটি পকেট দিয়ে যানবাহন ওঠানামা বন্ধ রয়েছে। আর ১, ২ ও ৬নং ঘাট তিনটি আগেই নদী গর্ভে বিলিন হওয়ায় এখনও ঘাটগুলো চাল করা সম্ভব হয়নি। এতে দৌলতদিয়া ফেরিঘাট চরম সংকটে পরেছে। 

শুধু ৩, ৭ ও ৫নং ঘাটের আংশিক দিয়ে যানবাহন পারাপার হচ্ছে। বর্তমানে ফেরির সংখ্যাও যান্ত্রিক ত্রুটির কারণে কম। ১৮টি ফেরির স্থলে ১৪টি ফেরি সচল রয়েছে।

বিআইডব্লিউটিসির সহকারী ঘাট ব্যবস্থাপক খোরশেদ আলম জানান, পানি বৃদ্ধি ও পন্টুন ভেঙ্গে যাওয়ায় বর্তমানে দৌলতদিয়া ফেরিঘাটে সংকট দেখা দিয়েছে। ৭টির মধ্যে সচল রয়েছে তিনটি ঘান। ফেরি কমে আজ ১৪টি চলাচল করছে। ঘাট সমস্যা ও ফেরি কম থাকায় যানজট দেখা দিয়েছে।

এএইচ/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি