ঢাকা, সোমবার   ২৯ এপ্রিল ২০২৪

করোনা রোগীদের অবাধ চলাচলে মোংলায় বাড়ছে সংক্রমণ ঝুঁকি

মোংলা প্রতিনিধি

প্রকাশিত : ১৫:৪৩, ১৩ জুন ২০২১ | আপডেট: ১৫:৪৬, ১৩ জুন ২০২১

মোংলায় করোনার সংক্রমণ ঠেকাতে তৃতীয় দফার কঠোর থেকে অধিক কঠোরতর বিধি নিষেধের ৪র্থ দিন আজ রোববারও সবকিছু চলছে ঢিলেঢালাভাবে। দিন যত যাচ্ছে কঠোরতা ততই শীতল হচ্ছে। সবকিছু অনেকটা স্বাভাবিক হয়ে আসছে। 

তবে কমছেনা সংক্রমণ ও শনাক্তের হার। গত ২৪ ঘণ্টায় মোংলায় ৫৮ জনের মধ্যে ৩৩ জন করোনা শনাক্ত হয়েছেন। বর্তমানে এখানে শনাক্তের হার প্রায় ৫৭ ভাগ বলে জানিয়েছেন উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ জীবিতেশ বিশ্বাস। 

এদিকে হাসপাতালে পরীক্ষা করাতে আসা করোনা রোগীদের মাধ্যমে সংক্রমণের ঝুঁকি বাড়ছে বলে শঙ্কা স্থানীয়দের। কারণ করোনা রোগীরা পরীক্ষা করাতে এসে হাসপাতালের অভ্যন্তরে অন্যান্যদের মাঝে স্বাভাবিক ঘোরাফেরা করছেন। হাসপাতালের সামনের চায়ের ও ওষুধের দোকানসহ বিভিন্ন দোকানে বসছেন এবং আড্ডা দিচ্ছেন। 

তবে হাসপাতালে রোগীরা নমুনা দিতে আসা এবং পরীক্ষার সময় সেখানে পুলিশ ও আনসার থাকার কথা থাকলেও তা নেই। ফলে করোনা রোগীরা হরহামেশা চলাচল করছেন। 

হাসপাতালের প্রধান চিকিৎসক ডাঃ জীবিতেষ বিশ্বাস বলেন, এ বিষয়ে প্রশাসনকে অনেকবার বলা হয়েছে, মাঝে মধ্যে পুলিশ এসে ঘুরে যায়। কিন্তু তদারকি না থাকায় সেই ঝুঁকি তো থেকেই যাচ্ছে।

এনএস/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি