ঢাকা, শনিবার   ২০ এপ্রিল ২০২৪

বাউফলে বিদ্যুৎস্পৃষ্টে লাইনম্যনের মৃত্যু

বাউফল (পটুয়াখালী) প্রতিনিধি

প্রকাশিত : ১৬:১২, ১১ জুন ২০২১

বিদ্যুৎস্পর্শে পটুয়াখালীর বাউফলে মর্মান্তিক মৃত্যু হয়েছে আলামিন (৩২) নামে এক লাইনম্যানের। আজ শুক্রবার সকাল ১০টার দিকে চন্দ্রদ্বীপ ইউপির চর ধানদী এলাকায় এ ঘটনা ঘটে। নিহত আলামিন ঝালকাঠির কাঠালিয়ার উত্তর-তালগাছিয়া গ্রামের আব্দুল ছোমেদের ছেলে।

স্থানীয় কয়েকজন ও নির্মাণাধীন লাইনের ফোরম্যান পরিচয়ে নাঈম নামে একজন জানান, বিদ্যুতায়নের কাজ চলছিল মূল ভূখন্ড বিচ্ছিন্ন চন্দ্রদ্বীপে। সকালে লাইনের ৭ নম্বর খুঁটির টানা বসাতে গিয়ে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে মাটিতে পড়ে ঘটনাস্থলেই মারা যায় সে।

স্থানীয় কয়েকজন অভিযোগ করেন, মেইন সুইচ বন্ধ না করেই খুঁটিতে ওঠানো হয় আলামিনকে। বিদ্যুৎস্পৃষ্টে শরীরের অনেকখানি অংশ পুড়ে গেলে নিচে মাটিতে পড়ে যায় সে। এরপর কাউকে কিছু না জানিয়ে তড়িঘরি করে ইস্পিড বোটে তুলে লাশ গ্রামের বাড়ি নিয়ে যায় একই এলাকার ফোরম্যান নাঈম।

প্রথমে কথা বলতে অপরগতা প্রকাশ ও নাম-ঠিকানা ভুল জানালেও অফিস থেকে লাইন চালু রাখার বিষয়টি তাদেরকে জানানো হয়নি অভিযোগ করে ফোরম্যান নাঈম মোবাইল ফোনে (০১৯২৭৮৯০৬৪৭) বলেন, ‘ঘটনা শুনে নির্মাণ কাজের ঠিকাদারি প্রতিষ্ঠানের কর্তৃপক্ষের হারুন খান কিংবা হাসান খান বিভাগীয় শহর বরিশাল থেকে স্পিডবোট পাঠিয়ে লাশ নিয়ে যায়।

পল্লীবিদ্যুতের বাউফল জোনাল অফিসের ডেপুটি জেনারেল ম্যানেজার মো. সোহরাব হাছান বলেন, ‘ঘটনাটি আমি জানি না। সচল লাইনে কাজ করতে যাবে কেন? ঠিকাদার আমাদেরকে বিদ্যুতের লাইন বন্ধ করার জন্য অবহিত করেননি। অবহিত করলে এ দুর্ঘটনা ঘটত না।

এনএস/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি