ঢাকা, শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪

মেহেরপুরের তিন গ্রামকে রেড জোন ঘোষণা

মেহেরপুর প্রতিনিধি

প্রকাশিত : ১০:২৫, ১৫ জুন ২০২১

সীমান্তবর্তী জেলা মেহেরপুরে কয়েকদিন ধরে আশঙ্কাজনক হারে বাড়ছে করোনাভাইরাসের সংক্রমণ। গতকাল সোমবার শনাক্ত হয়েছে ২৩ জন। এরপরই জেলায় নানা বিধি নিষেধ আরোপ করা হয়েছে। সেই সঙ্গে রেড জোন হিসেবে ঘোষণা করা হয়েছে সীমান্তঘেঁষা তিনটি গ্রামকে।

আজ মঙ্গলবার (১৫ জুন) থেকে সংক্রমণ প্রতিরোধে নানা বিধি নিষেধ আরোপ করে জেলা প্রশাসন। সকল ব্যবসা প্রতিষ্ঠানকে সন্ধ্যা ছয়টা থেকে সকাল ১০টা পর্যন্ত বন্ধ রাখতে বলা হয়েছে। তবে ওষুধের দোকান খোলা থাকবে। সকলকে মাস্ক পরতে হবে। 

মাস্ক ব্যবহার নিশ্চিত করতে প্রশাসন ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করবে। জেলা তথ্য অফিস শহর ও সীমান্তের গ্রামগুলোতে স্বাস্থ্য বিধি মানতে মাইকে প্রচারণা চালাবে। 

এ ছাড়া জেলার সীমান্তঘেঁষা তিন গ্রামকে রেড জোন ঘোষণা করা হয়েছে। ইতিমধ্যে গাংনী উপজেলার তেঁতুলবাড়িয়া ও হিন্দা, মুজিবনগর উপজেলার আনন্দবাস গ্রামে লকডাউন ঘোষণা করে কঠোর বিধি নিষেধ আরোপ করা হয়েছে। পরবর্তী সিদ্ধান্ত না আসা পর্যন্ত এ বিধিনিষেধ চলবে।

এদিকে মঙ্গলবার (১৫ জুন) সকাল পর্যন্ত মেহেরপুর জেলায় মোট করোনা আক্রান্ত রোগির সংখ্যা ১২৬৩ জন।  এর মধ্যে সুস্থ্য হয়েছেন ৯৩৮ জন, মারা গেছে ২৭ জন, উন্নত চিকিৎসার জন্য কুষ্টিয়া রাজশাহী ও ঢাকায় ট্রান্সফার করা হয়েছে ১০১ জনকে। 

বর্তমানে জেলায় ১৮০ জন হোম আইসোলেশনে ও ১৭ জন হাসপাতালে ভর্তি হয়ে চিকিৎসা নিচ্ছেন। শুরু থেকে এ পর্যন্ত ৭ হাজার ৬শ’ ৯৮ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। এই পরীক্ষার হিসাবে বর্তমানে মেহেরপুরে করোনা সংক্রমণ হার ২৮ থেকে ৩০ শতাংশের মধ্যে উঠানামা করছে। 

এএইচ/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি