ঢাকা, মঙ্গলবার   ১৬ এপ্রিল ২০২৪

আজ থেকে ১৫ দিনের কঠোর লকডাউনে মেহেরপুর

মেহেরপুর প্রতিনিধি

প্রকাশিত : ১২:৪৯, ২৪ জুন ২০২১

করোনাভাইরাসের সংক্রমণ বৃদ্ধির কারণে আজ থেকে ১৫ দিনের কঠোর লকডাউনে গেল মেহেরপুর। এই লকডাউন চলবে আগামী ৮ জুলাই পর্যন্ত। এ সময়ে জেলার সকল দোকানপাট ও ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ, চলবে না আন্তঃজেলা ও দূরপাল্লার বাস। সেই সঙ্গে চলবে না ব্যাটারীচালিত অটোসহ সকল ধরনের যানবাহনও। 

বৃহস্পতিবার (২৪ জুন) সকাল ৬টা থেকে বিধি নিষেধ আরোপ করে প্রজ্ঞাপন জারি করেছে জেলা প্রশাসন। এর আগে বুধবার দুপুরে করোনা প্রতিরোধ কমিটির বৈঠকে এই সিদ্ধান্ত নেয়া হয়। 

প্রজ্ঞাপনে বলা হয়, জেলার সকল দোকানপাট ও ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ থাকবে, চলবে না আন্তঃজেলা ও দূরপাল্লার বাস, ব্যাটারীচালিত অটোসহ সকল ধরনের যানবাহন। তবে রিকশা চললেও আরোহী থাকবে একজন। মোটরসাইকেলেও একজনের বেশি চড়তে পারবে না। 

কাঁচাবাজার ও মুদি দোকান সকাল ৬টা থেকে বেলা ১২ পর্যন্ত খোলা রাখা যাবে। হোটেল রেস্তোরাঁ সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত খোলা রাখার অনুমতি থাকলেও সেখানে বসে কেউ খেতে পারবে না। চা ও বেকারীর দোকানও বন্ধ থাকবে। শুধুমাত্র ওষুধের দোকান ২৪ ঘন্টা খোলা রাখা যাবে। অফিস-আদালত ও ব্যাংক-বীমা অফিস চলবে আগের নিয়মেই। 

লকডাউন কার্যকর করতে প্রশাসন ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করবে। এছাড়া পুলিশ, বিজিবি ও আনসার সদস্যরা লকডাউনের বিধি নিষেধ মানাতে মাঠে থাকবে।

এদিকে, গত ২৪ ঘন্টায় মেহেরপুরে ৯১ জনের নমুনা পরীক্ষায় সর্বোচ্চ ৪৭ জন করোনা পজিটিভ শনাক্ত হয়েছেন। শনাক্তের হার ৫২ শতাংশ। একই সময়ে মারা গেছেন ২ জন। এ নিয়ে জেলায় মৃত্যুর সংখ্যা দাঁড়িয়েছে ৩৭ জনে। 

মেহেরপুর জেলায় বর্তমানে পজিটিভ রোগীর সংখ্যা ৩৫৫ জন। এ পর্যন্ত মোট আক্রান্ত হয়েছেন ১ হাজার ৫৩৮ জন। এর মধ্যে ১ হাজার ৪২ জন সুস্থ্য হয়েছেন। ১০৪ জনকে উন্নত চিকিৎসার জন্য অন্যত্র রেফার্ড করা হয়েছে।  

এএইচ/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি