ঢাকা, শনিবার   ২৭ এপ্রিল ২০২৪

চুয়াডাঙ্গায় আরও মৃত্যু ৯, শনাক্ত ১০৬

চুয়াডাঙ্গা প্রতিনিধি

প্রকাশিত : ১৫:১১, ২৭ জুন ২০২১

চুয়াডাঙ্গায় গত ২৪ ঘণ্টায় নয়জনের মৃত্যু হয়েছে। দু’জন করোনা পজিটিভ ছিলেন, বাকিরা উপসর্গ নিয়ে মারা যান। এ সময় নতুন করে ১০৬ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে। 

শনিবার (২৬ জুন) রাতে বিষয়টি নিশ্চিত করেছেন চুয়াডাঙ্গা সদর হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার (আরএমও) ডা. এএস এম ফাতেহ্ আকরাম।

তিনি জানান, গত ২৪ ঘণ্টায় চুয়াডাঙ্গায় করোনায় দুজনের মৃত্যু হয়েছে। এ সময় উপসর্গ নিয়ে মারা গেছেন সাতজন। একই সময়ে ২৫৭টি নমুনা পরীক্ষায় ১০৬ জনের করোনা শনাক্ত হয়েছে। এদের মধ্যে চুয়াডাঙ্গা সদরে ৩৯, আলমডাঙ্গায় ১১, দামুড়হুদায় ১৬ এবং জীবননগরে ৪০ জন।

করোনা পজিটিভ হয়ে মারা যাওয়াদের একজন জীবননগর এবং একজন আলমডাঙ্গার বাসিন্দা। এরা নিজ বাড়িতেই আইসোলেশনে ছিলেন। উপসর্গ নিয়ে মারা যাওয়া সাতজনই চুয়াডাঙ্গা সদর হাসপাতালের ইয়োলো জোনে চিকিৎসাধীন ছিলেন। এ নিয়ে জেলায় মৃতের সংখ্যা বেড়ে ৯৪ জনে দাঁড়াল। এ পর্যন্ত জেলায় মৃত্যু হয়েছে ৮৪ জনের এবং জেলার বাইরে ১০ জনের।

এদিকে, জেলায় ৭৫ জন স্বাস্থ্যকর্মী করোনায় আক্রান্ত হয়েছে। সদর হাসপাতালে জ্বর, ঠাণ্ড ও শ্বাসকষ্টজনিত রোগীর সংখ্যা বাড়ছে। অনেকেই সর্দি কাশি জ্বরে আক্রান্ত হওয়ার পরও পরীক্ষা করার জন্য স্বাস্থ্য বিভাগের সঙ্গে যোগাযোগ করছেন না। যখন শ্বাসকষ্টে রোগীর অবস্থা সঙ্কটাপন্ন হয়ে পড়ছে তখনই তাকে নেওয়া হচ্ছে হাসপাতালে। এতে মৃতের হার বাড়তে শুরু করেছে বলে মনে করছে জেলা স্বাস্থ্য বিভাগ।

জেলা স্বাস্থ্য বিভাগ জানিয়েছে, বর্তমানে চুয়াডাঙ্গা সদর হাসপাতালের রেডজোনে আইসোলেশনে থাকা আক্রান্ত রোগীর চেয়ে হলুদ জোনে চিকিৎসাধীন অর্ধশতাধিক রোগীর অবস্থা বেশি খারাপ। পরিস্থিতি সামলাতে হাসপাতালের চিকিৎসক, নার্স এবং স্বেচ্ছাসেবকেরা হিমশিম খাচ্ছেন। 

তবে, শনিবার খুলনা স্বাস্থ্য বিভাগ ২০ নার্সকে পাঠিয়েছে চুয়াডাঙ্গা সদর হাসপাতালের করোনা ওয়ার্ডে। ফলে হাসপাতালের চিকিৎসক ও নার্সের মাঝে স্বস্তি দেখা দিয়েছে।

এএইচ/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি