ঢাকা, সোমবার   ২০ সেপ্টেম্বর ২০২১, || আশ্বিন ৪ ১৪২৮

১৫ লাখে বিক্রি করতে চান বীর বাহাদুরকে

সরিষাবাড়ী (জামালপুর)

প্রকাশিত : ২০:২৫, ২৮ জুন ২০২১

কোরবান এলেই গরু বিক্রেতাদের খুশি যেমন থাকে তেমনি চিন্তারও শেষ থাকে না। নিজের সন্তানের মতো গরুকে যত্ন করে যেভাবে লালন-পালন করেন সেভাবে যদি দাম না পান; তখন মনের দুঃখের আর শেষ থাকে না। জামালপুর জেলার সরিষাবাড়ী উপজেলার সীমান্তবর্তী কাজিপুর উপজেলার রঘুনাথপুর গ্রামের প্রান্তিক কৃষক চাঁন মিয়া। তিনিও কোরবানি ঈদ'কে সামনে রেখে পুরো ৪ বছর ধরে একটি গরু পালন করছেন।

নিজের সন্তানের মতো করে খুব আদর-যত্নে গরুটিকে মোটাতাজাকরণ করছেন তিনি। শখ করে গরুটি ক্রয় করে ভালোবেসে তার নাম রাখেন বীর বাহাদুর। নামকরণ প্রসঙ্গে চাঁন মিয়া বলেন, দেখতে আঁটোসাটো এবং শক্তিশালী হওয়ার কারণে তার নাম রাখা হয়েছে বীর বাহাদুর। 

কিন্তু করোনাকালীন সময়ে বীর বাহাদুরের দাম পাওয়া নিয়ে শঙ্কায় আছেন মালিক চাঁন মিয়া। এই বিষয়ে চান মিয়া বলেন, মাসখানেকের মধ্যে ঈদুল আজহা, ইতোমধ্যে করোনা পরিস্থিতির মধ্যেও সারাদেশে কোরবানির পশুর হাট বসানোর প্রস্তুতি শুরু হয়েছে। তাই তিনি বীর বাহাদুরের মূল্য নির্ধারণ করেছেন ১৫ লাখ টাকা।

তিনি আরও বলেন, আমরা ছোটখাটো কৃষকরা দাম পাওয়া নিয়ে শঙ্কিত। কেননা চাহিদার তুলনায় কোরবানি পশুর জোগান বেশি থাকায় উপযুক্ত দাম পাওয়া নিয়ে আমি শঙ্কায় রয়েছি। এছাড়াও আমাদের প্রতিবেশী দেশ থেকে গরু এলে আমরা আরোও মারাত্মকভাবে ক্ষতির মুখে পড়বো।

এসি

 


Ekushey Television Ltd.

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি