ঢাকা, শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪

খুলনার তিন হাসপাতালে মৃত্যু আরও ১১, শনাক্ত ৬৬

খুলনা প্রতিনিধি

প্রকাশিত : ১২:২৬, ২ জুলাই ২০২১ | আপডেট: ১২:২৭, ২ জুলাই ২০২১

মহামারী করোনায় খুলনার তিন হাসপাতালে প্রাণ গেল আরও ১১ জনের। এর মধ্যে খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে ৮ জন, আড়াইশ’ শয্যা বিশিষ্ট জেনারেল হাসপাতালে ২ জন ও গাজী মেডিক্যাল কলেজ হাসপাতালে ১ জন। গত ২৪ ঘণ্টায় এই ১১ জনের মৃত্যুর খবর নিশ্চিত করেছেন সংশ্লিষ্ট হাসপাতালের মুখপাত্ররা।

খুলনা মেডিকেল কলেজ হাসপাতাল করোনা ইউনিট মুখপাত্র ডা. সুহাস রঞ্জন হালদার জানান, আজ ২ জুলাই সকাল পর্যন্ত হাসপাতালে মোট ২০৪ জন ভর্তি হয়েছেন। এর মধ্যে রেড জোনে ১১০ জন, ইয়োলো জোনে ৫৪, আইসিইউতে ২০ ও এইচডিইউতে ২০ জন রয়েছেন। ২৪ ঘণ্টায় নতুন ভর্তি হয়েছেন ৩৩ জন। ছাড়পত্র নিয়েছেন ২৭ জন। আর হাসপাতালে মারা গেছেন ৮ জন। এর মধ্যে সাত জনই করোনা পজিটিভ ছিলেন।    

খুলনার আড়াইশ’ শয্যা বিশিষ্ট জেনারেল হাসপাতালের করোনা ইউনিট মুখপাত্র ডা. কাজী আবু রাশেদ জানান, পুরুষ ও নারী সমান ৩৩ জন করে মোট ভর্তি ৬৬ জন চিকিৎসা নিচ্ছেন। মারা গেছেন দুই জন।

গাজী মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক ডা. গাজী মিজানুর রহমান বলেন, আজ ২ জুলাই সকাল ৯টা পর্যন্ত হাসপাতালে ১০৯ জন ভর্তি ছিলেন। এরমধ্যে নতুন ভর্তি ৩৫ জন। ছাড়পত্র নিয়েছেন ১৬ জন। আইসিইউতে আছেন ৯ জন ও এইচডিইউতে আছেন ১০ জন। গত ২৪ ঘণ্টায় মারা গেছেন একজন।

এদিকে গত ২৪ ঘণ্টায় খুলনা বিশ্ববিদ্যালয়ের পিসিআর ল্যাবে ৯১ জনের নমুনা পরীক্ষায় ৬৬ জনের করোনা শনাক্ত হয়েছে। শনাক্তের হার ৭২.৫৩ শতাংশ। বৃহস্পতিবার রাতে এ তথ্য জানা গেছে। যার মধ্যে খুলনার ৭৪ জনের নমুনা পরীক্ষায় ৫৭ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে। এছাড়া বাগেরহাটের পাঁচ জন, যশোর ও সাতক্ষীরার দুই জন করে রোগী রয়েছে।

খুলনা মেডিক্যাল কলেজ হাসপাতাল ও খুলনা জেনারেল হাসপাতালে ভর্তিকৃত যেসব রোগীর করোনা পরীক্ষা না করলে ছাড়পত্র দেওয়া সম্ভব হবে না, কেবল তারাই পরীক্ষার ক্ষেত্রে প্রাধান্য পেয়েছেন। 

এদিকে, আগামীকাল শনিবার পর্যন্ত খুমেক ল্যাব জীবাণুমুক্ত করা হবে। ফলে এই দুই দিন নিয়মিত পরীক্ষা বন্ধ থাকছে বলে জানিয়েছে সংশ্লিষ্ট সূত্র।

এনএস//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি