ঢাকা, মঙ্গলবার   ২৩ এপ্রিল ২০২৪

খুলনায় একদিনে সর্বোচ্চ ৫১ মৃত্যুর রেকর্ড

খুলনা বিভাগীয় প্রতিনিধি

প্রকাশিত : ১৪:২২, ৫ জুলাই ২০২১

খুলনা বিভাগে করোনাভাইরাসের সংক্রমণে মৃত্যুর সব রেকর্ড ছাড়িয়েছে। গত ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে আরও ৫১ জনের। যা এ যাবতকালের সর্বোচ্চ রেকর্ড। এর আগে গতকাল রোববার সর্বোচ্চ মৃত্যুর রেকর্ড ছিল ৪৬ জনের। নতুন করে বিভাগে করোনায় শনাক্ত হয়েছে ১ হাজার ৪৭০ জন।

সোমবার (৫ জুন) সকাল পর্যন্ত গত ২৪ ঘণ্টার বিভিন্ন সময়ে তাদের মৃতু হয়। আর নতুন আক্রান্তদের নিয়ে বিভাগের ১০ জেলায় মোট শনাক্তের সংখ্যা দাঁড়িয়েছে ৬২ হাজার ৩৪ জনে। এদের মধ্যে মারা গেছেন ১ হাজার ২৬৫ জন। এসব তথ্য নিশ্চিত করেছে খুলনা বিভাগীয় স্বাস্থ্য অধিদফতর। 

বিভাগীয় স্বাস্থ্য অধিদফতরের পরিচালক জানান, গত ২৪ ঘণ্টায় মৃতদের মধ্যে খুলনায় ১৩ জন, বাগেরহাটে ২ জন, যশোরে ৬ জন, মাগুরায় ১ জন, ঝিনাইদহে ৫ জন, কুষ্টিয়ায় ১৭ জন, চুয়াডাঙ্গায় ২ জন ও মেহেরপুরে ৫ জনের মৃত্যু হয়েছে।

গত ২৪ ঘণ্টায় খুলনা জেলায় নতুন করে শনাক্ত হয়েছে ২৩৯ জন। মোট শনাক্ত ১৬ হাজার ৬২৬ জন। মারা গেছেন ৩শ’ ১৩ জন এবং সুস্থ হয়েছেন ১১ হাজার ৫১২ জন। বাগেরহাটে নতুন শনাক্ত ১২১ জন। মোট শনাক্ত ৩ হাজার ৮৯৪ জন। মারা গেছেন ৯১ জন এবং সুস্থ হয়েছেন ২ হাজার ৭১৯ জন। সাতক্ষীরায় নতুন শনাক্ত ১০২ জন। মোট শনাক্ত ৩ হাজার ৭৪০ জন এবং মারা গেছেন ৭৫ জন। এ সময় সুস্থ হয়েছেন ২ হাজার ৭১৯ জন। 

যশোরে শনাক্ত হয়েছে আরও ২৮৬ জন। মোট শনাক্ত ১৩ হাজার ৫২১ জন। মারা গেছেন ১৭৫ জন এবং সুস্থ হয়েছেন ৭ হাজার ৪৭০ জন। নড়াইলে নতুন শনাক্ত ৭০ জন। মোট শনাক্ত ৩ হাজার ০৩৩ জন। মারা গেছেন ৫০ জন এবং সুস্থ হয়েছেন ২ হাজার ১০৬ জন।
 
মাগুরায় গত ২৪ ঘণ্টায় ৩৪ জন শনাক্ত হয়েছেন। মোট শনাক্ত ১ হাজার ৭৩৪ জন। মারা গেছেন ৩০ জন এবং সুস্থ হয়েছেন ১ হাজার ৩২৮ জন। ঝিনাইদহে ২৪ ঘণ্টায় শনাক্ত ৮৬ জন। মোট শনাক্ত ৪ হাজার ৭৯০ জন। মারা গেছেন ১০৭ জন এবং সুস্থ হয়েছেন ৩ হাজার ০৯৯ জন। 

কুষ্টিয়ায় নতুন শনাক্ত ২৯২ জন। মোট শনাক্ত ৮ হাজার ৭৬৫ জন। মারা গেছেন ২৬২ জন এবং সুস্থ হয়েছেন ৫ হাজার ৯১৪ জন। চুয়াডাঙ্গায় নতুন করে শনাক্ত হয়েছেন ১৫২ জন। মোট শনাক্ত ৩ হাজার ৮০৫ জন। মারা গেছেন ১০০ জন এবং সুস্থ হয়েছেন ২ হাজার ৩৪৬ জন। 

মেহেরপুরে নতুন শনাক্ত ৮৮ জন। মোট শনাক্ত ২ হাজার ১২৬ জন। আক্রান্ত হয়ে মারা গেছেন ৬২ জন এবং সুস্থ হয়েছেন ১ হাজার ৩৩৮ জন। 

এই নিয়ে খুলনা বিভাগে মোট শনাক্ত ৬২ হাজার ০৩৪ জন। আক্রান্ত হয়ে মারা গেছেন ১ হাজার ২৬৫ জন এবং সুস্থ হয়েছেন ৪০ হাজার ৫৫৩ জন।

এএইচ/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি