ঢাকা, শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪

দলছুট মুখপোড়া হনুমানটি এখন সিংড়ায় 

নাটোর প্রতিনিধি

প্রকাশিত : ১৩:০৭, ৭ জুলাই ২০২১

দেশের উত্তরাঞ্চলের বিভিন্ন এলাকায় ছুটে বেড়ানো দলছুট হনুমানটিকে এবার দেখা গেছে নাটোরের চলনবিল অধ্যুষিত সিংড়া এলাকায়। বেশ কিছুদিন ধরে সিরাজগঞ্জ, তাড়াশ, উল্লাপাড়া, ভাঙ্গুড়াসহ বিভিন্ন এলাকায় ঘুরে বেড়াতে দেখা গেছে দলছুট ওই হনুমানটিকে।

স্থানীয়রা জানান, গত কয়েকদিন ধরে নাটোরের সিংড়া উপজেলার বিভিন্ন এলাকায় ঘুরে বেড়াচ্ছে দলছুট এক মুখপোড়া হনুমান। হনুমানটিকে এক নজর দেখতে উৎসুক জনতা ভির করছেন। ওই মুখপোড়া হনুমানকে দেখে শিশু, যুবক ও বৃদ্ধ নানা বয়সী মানুষ পিছু ছুটছে। 

প্রাণিটিকে দেখে অনেকেই আনন্দ পাচ্ছেন। বিশেষ করে শিশু ও নারীরা। কেউ তার দিকে খাবার ছুড়ে দিচ্ছেন। কেউবা তার সাথে ভাব জমাতে হাত নেড়ে কাছে ডাকছেন। এদের অনেকে আবার ওই প্রাণীর দিকে ঢিল ছুড়ে বিরক্তও করছে।

স্থানীয় পরিবেশ কর্মী ও উপজেলা পরিবেশ ও প্রকৃতি আন্দোলনের সাধারণ সম্পাদক আবু জাফর সিদ্দিকী জানান, গত কয়েকদিন ধরে এই মুখপোড়া দলছুট হনুমানটি ঘুরে বেড়াচ্ছে। উপজেলার বলিয়াবাড়ি, নুরপুর, চকসিংড়া, শোলাকুড়া, সিংড়া বাজার ও গোল ই আফরোজ সরকারী কলেজ চত্বর এলাকায় ঘুরে বেড়াতে দেখা যাচ্ছে। 

দলছুট হনুমানটি কাউকে বিরক্ত না করলেও অতি উৎসাহী যুবক তাকে ঢিল ছুড়ে বিরক্ত করছে। এতে সে ক্ষিপ্ত হয়ে তেড়ে আসছে শিশুদের দিকে। কোথায় থেকে মুখপোড়া হনুমানটি এসেছে তা বলতে পারছেন না কেউ। তবে প্রণিটিকে যেন কেউ বিরক্ত না করে সে জন্য মানুষদের বুঝিয়ে সচেতন করা হচ্ছে বলে জানান আবু জাফর সিদ্দিকী।

এএইচ/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি