ঢাকা, শনিবার   ০৪ মে ২০২৪

দোহারে করোনায় বৃদ্ধার মৃত্যু, দাফনের দায়িত্ব নিলেন ইউএনও

দোহার-নবাবগঞ্জ (ঢাকা) প্রতিনিধি

প্রকাশিত : ১৫:০৬, ২৭ জুলাই ২০২১

ঢাকার দোহার উপজেলার লটাখোলা এলাকায় করোনা উপসর্গ নিয়ে এক বৃদ্ধার মৃত্যু হয়েছে। তার দাফনের দায়িত্ব নিয়েছেন উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) এ এফ এম ফিরোজ মাহমুদ।

মঙ্গলবা (২৭ জুলাই) সকালে করোনার উপসর্গ নিয়ে উপজেলার পশ্চিম লটাখোলা গ্রামের কালু তালুকদারের স্ত্রী রংমালা (৮০) নামে এক বৃদ্ধার মৃত্যু হয়। করোনার ভয়ে মৃত ব্যক্তির গোসল ও দাফনে কেউ এগিয়ে আসেনি, তখন বিষয়টি দোহার উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক আব্দুর রহমান আকন্দকে ফোনে জানান পরিবারের সদস্যরা। 

ঢাকা থেকে তিনি ফোনে বিষয়টি উপজেলা নির্বাহী অফিসার এ এফ এম ফিরোজ মাহমুদকে অবগত করেন। খবর পেয়ে দ্রুত মৃত ব্যক্তির বাড়িতে ছুটে যান ইউএনও। খবর দেন ইসলামী আন্দোলন বাংলাদেশ দোহার থানা শাখার করোনা লাশ দাফন কাফন টিমের সদস্যদের। নিজে দাঁড়িয়ে থেকে দায়িত্ব নিয়ে মৃত ব্যক্তির গোসল ও দাফন কাজ সম্পন্ন করেন ফিরোজ মাহমুদ।

উপজেলা নির্বাহী অফিসার এ এফ এম ফিরোজ মাহমুদ বলেন, করোনা উপসর্গ নিয়ে মারা যাওয়ায় ওই বৃদ্ধাকে দাফনে সংকোচবোধ করেন স্থানীয়রা। বিষয়টি জানতে পেরে দাফন টিমের সদস্যদের এনে তাঁর গোসল ও দাফন কাজ সম্পন্ন করেছি। এমন পরিস্থিতিতে সকলের মধ্যে মানবিকবোধ জাগ্রত করা খুবই প্রয়োজন বলে জানান তিনি।

এএইচ/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি