ঢাকা, বৃহস্পতিবার   ১৮ এপ্রিল ২০২৪

দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে যানবাহন ও যাত্রীদের ভীড়

রাজবাড়ী প্রতিনিধি

প্রকাশিত : ১১:২৬, ২৯ জুলাই ২০২১

সারাদেশে ১৪ দিনের কঠোর বিধিনিষেধের সময় যত পেরিয়ে যাচ্ছে দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে কর্মমুখী মানুষের চাপ ততো বাড়ছে। একই সাথে প্রতিদিনই বাড়ছে ব্যক্তিগত যানবাহন পারাপার। ঈদের পর গড়ে প্রতিদিনই প্রায় দেড় হাজারেরও বেশি ব্যক্তিগত যানবাহন ফেরি পার হচ্ছে। 

কঠোর বিধিনিষেধ পরিণত হয়েছে ঢিলেঢালা। এই নৌরুট দিয়ে যাত্রী ও যানবাহন পারাপারে কোনভাবেই চাপ কমছে না। অতি প্রয়োজনে ও কর্মে যারা ঢাকায় যাচ্ছেন ফেরি সীমিত থাকায় নদী পার হতে তারা পরেছেন দুর্ভোগে। 

বিআইডব্লিউটসি কতৃপক্ষ বলছেন, প্রতিদিনই ফেরিতে শত শত যাত্রী ও ব্যক্তিগত যানবাহন পারাপার হচ্ছে। ফেরি চালু থাকায় কোনভাবেই যানবাহন ও যাত্রীদের রোধ করা সম্ভব হচ্ছে না।
 
দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে ১৮টি ফেরি চলাচল করলেও করোনা সংক্রমণ রোধে কঠোরবিধি নিষেধ চলমান থাকায় বর্তমানে ৬টি ফেরি চালু রাখা হয়েছে। ফেরি স্বল্পতায় ও গণপরিবহন বন্ধের কারণে দূর-দূরান্ত থেকে আসা কর্মমুখী যাত্রীরা নানান ভোগান্তি নিয়ে ফেরি ঘাটে আসছেন। ঘাটে এসেও ফেরি কম থাকায় দীর্ঘ সময় ঘাটে অপেক্ষা করে নানা দুর্ভোগ পোহাতে হচ্ছে তাদেরকে।
 
দৌলতদিয়া ঘাট শাখার সহকারী ব্যবস্থাপক মজিবুর মোল্লা জানান, ফেরি সীমিত করা হলেও এ নৌরুটে প্রতিদিন প্রায় দেড় হাজার ব্যক্তিগত যানবাহন পারাপার হচ্ছে। ঈদের পর থেকে এ পর্যন্ত প্রায় ১৪ হাজারেরও বেশি ব্যক্তিগত যানবাহন পার হয়েছে। জরুরি প্রয়োজনে যানবাহন নদী পারাপার করার কথা থাকলেও এসময় এ ব্যক্তিগত যানবাহনগুলো পার হচ্ছে প্রশাসনের ছাড়ের কারণে। 

দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে বর্তমানে ৩টি ইউটিলিটি ও ৩টি রোরো ফেরি চলাচল করছে। 

এএইচ/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি