ঢাকা, শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪

পদ্মা পারের অপেক্ষায় দৌলতদিয়ায় আটকে আছে ৮শ’ গাড়ী

রাজবাড়ী প্রতিনিধি

প্রকাশিত : ১২:৩৬, ১৪ আগস্ট ২০২১

গত তিন দিন ধরে দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে যানজট ও যাত্রী চাপ বেড়েছে। আজ শনিবারও ৭ থেকে ৮ শত যানবাহন ফেরিতে পদ্মা নদী পারের অপেক্ষায় দৌলতদিয়া মহাসড়কে আটকে আছে। 

কয়েকদিন ধরে শিমুলিয়া-বাংলাবাজার নৌরুটে বার বার পদ্মা সেতুর পিলারে ফেরি ধাক্কা লাগার কারণে এ রুটে ফেরি চলাচল সীমিত করা হয়েছে। এ কারণে ওই নৌ-রুটের যানবাহন ও যাত্রীদের বাড়তি চাপ দেখা দিয়েছে দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে। আজও শতশত যাত্রী ফেরি পার হতে ফেরি অপেক্ষায় থাকতে দেখা যায়।

প্রতিদিন শত শত যানবাহন ও যাত্রী ঢাকাসহ বিভিন্ন জেলায় যেতে ভিড় করছেন দৌলতদিয়া মহাসড়ক ও ফেরিতে। গত তিন ধরে দৌলতদিয়া ও গোয়ালন্দ মোড় এলাকায় যানজটে অটকা পরে চরম ভোগান্তিতে পরেছেন পণ্যবাহী ট্রাক চালক ও বাস যাত্রীরা। এতে ট্রাক চালকদের খাওয়া দাওয়া, রাতযাপনসহ নানা ধরনের সমস্যার সম্মুখীন হতে হচ্ছে। খোলা রাস্তায় তাদের বেশি সমস্যা হচ্ছে।
 
বিআইডব্লিউটিসির সহকারী ব্যবস্থাপক খোরশেদ আলম জানান, শিমুলিয়া-বাংলাবাজার নৌরুটে ফেরি চলাচল সীমিত করায় ওই নৌরুটের যানবাহন ও যাত্রীরা দৌলতদিয়া ফেরি ঘাটে ভীড় করছেন। আজ দৌলতদিয়ায় ফেরি পার হতে যাত্রী ও যানবাহনের সংখ্যা বেশি দেখা গেছে। 

এদিকে, নদীতে তীব্র স্রোতের কারণে ফেরি চলাচল ব্যাহত হচ্ছে। এতে কয়েকশত পণ্যবাহী ট্রাক, যাত্রীবাহী বাস ফেরি পারের অপেক্ষায় দাঁড়িয়ে আছে বলে জানান খোরশেদ আলম।

আজ দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে ১৪টি ফেরি চলাচল করছে।

এএইচ/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি