ঢাকা, শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪

ব্রাহ্মণবাড়িয়া রেড ক্রিসেন্টের উদ্যোগে শোক দিবস পালিত

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৪:৩৮, ১৫ আগস্ট ২০২১ | আপডেট: ২১:০৮, ১৫ আগস্ট ২০২১

ব্রাহ্মণবাড়িয়া জেলা রেড ক্রিসেন্ট ইউনিটের উদ্যোগে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৬তম শাহাদৎবার্ষিকী ও জাতীয় শোক দিবস নানা কর্মসূচির মধ্যে দিয়ে পালিত হয়েছে। কর্মসূচির মধ্যে ছিলো জাতির পিতার প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পন, কালো ব্যাজ ধারণ ও দুস্থদের মাঝে খাবার বিতরণ।

আজ ১৫ আগস্ট রোববার সকাল সাড়ে ৯টায় ব্রাহ্মণবাড়িয়া আবদুল কুদ্দুস মাখন পৌর মুক্তমঞ্চে অবস্থিত জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে সংস্থার পক্ষ থেকে পুষ্পমাল্য অর্পন করা হয়। 
ব্রাহ্মণবাড়িয়া রেড ক্রিসেন্ট ইউনিটের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব শফিকুল আলমের পক্ষে ইউনিট লেভেল কর্মকর্তা খ. এনায়েতুল্লাহ একরাম পলাশের নেতৃত্বে এই পুষ্পমাল্য অর্পন করা হয়। এসময় জেলা ইউনিটের যুব প্রধান তানভীর রশিদসহ যুব ও স্বেচ্ছাসেবকরা উপস্থিত ছিলেন। এর আগে ইউনিটের সকল কর্মকর্তা-কর্মচারি, সকল পর্যায়ের সদস্য এবং যুব ও স্বেচ্ছাসেবকরা বুকে কালো ব্যাজ ধারণ করেন।


ব্রাহ্মণবাড়িয়া জেলা শহরের বিভিন্ন পয়েন্টে কোভিড-১৯ এ ক্ষতিগ্রস্ত দুস্থ ও দরিদ্র অসহায় মানুষের মাঝে রান্নাকরা খাবার বিতরণ করা হয়

একই দিন দুপুরে দিবসটি পালন উপলক্ষে ব্রাহ্মণবাড়িয়া জেলা শহরের বিভিন্ন পয়েন্টে কোভিড-১৯ এ ক্ষতিগ্রস্ত দুস্থ ও দরিদ্র অসহায় মানুষের মাঝে রান্নাকরা খাবার বিতরণ করা হয়। ব্রাহ্মণবাড়িয়া রেড ক্রিসেন্ট ইউনিটের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব শফিকুল আলম শহরের ফকিরাপুল এলাকায় অবস্থানরত ভিক্ষুকদের হাতে খাবারের প্যাকেট তুলে দিয়ে এই বিতরণ কর্মসূচির উদ্বোধন করেন। 

এসময় ব্রাহ্মণবাড়িয়া রেড ক্রিসেন্ট ইউনিটের ইউনিট লেভেল কর্মকর্তা খ. এনায়েতুল্লাহ একরাম পলাশ, ব্রাহ্মণবাড়িয়া প্রেসক্লাবের দপ্তর সম্পাদক ও সাবেক যুব প্রধান শাহজাহান সাজু, জেলা পরিষদ চেয়ারম্যানের পিএস টু ও জেলা রেড ক্রিসেন্ট ইউনিটের সদস্য শরিফুল আলম, ইউনিটের হিসাবরক্ষক মো: আরিফুর রহমান মনির, যুব প্রধান তানভীর রশিদসহ যুব ও স্বেচ্ছাসেবকরা উপস্থিত ছিলেন। পরে যুব ও স্বেচ্ছাসেবকরা শহরের বিভিন্ন এলাকায় দুস্থ ও দরিদ্র অসহায় মানুষের মাঝে রান্নাকরা খাবার বিতরণ করেন।

বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব শফিকুল আলম বলেন, সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৬তম শাহাদত বার্ষিকীতে সেদিন যারা ঘাতকের নির্মম বুলেটে প্রাণ হারিয়ে ছিলেন তাদের সবাইকে বিনম্র শ্রদ্ধায় স্মরণ করছি। 

তিনি বলেন, যতদিন বাংলাদেশ থাকবে, দেশের জনগণ থাকবে, ততদিনই বঙ্গবন্ধু আমাদের জাতীয় জীবনে সকল কাজের অনুপ্রেরণার উৎস হয়ে থাকবেন। আসুন, বঙ্গবন্ধুর নীতি ও আদর্শে উজ্জীবিত হয়ে সকলে মিলে গড়ে তুলি জাতির পিতার স্বপ্নের সোনার বাংলা।

 

 

এএইচ/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি