ঢাকা, বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪

উচ্চ মানবিক গুণ সম্পন্ন মানুষ ছিলেন বঙ্গবন্ধু: প্রতিমন্ত্রী

লক্ষ্মীপুর প্রতিনিধি

প্রকাশিত : ০৮:৫৯, ১৮ আগস্ট ২০২১

জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন এমপি বলেছেন, বঙ্গবন্ধু বিচক্ষণতা, যোগ্যতা, দক্ষতা দিয়ে বাঙালি জাতিকে ঐক্যবদ্ধ করে স্বাধীনতা উপহার দিয়েছেন। তাঁর সুদৃঢ় নেতৃত্বেই এদেশের মানুষ একতাবদ্ধ হয়ে স্বাধীনতা সংগ্রামে অংশগ্রহণ করে। বঙ্গবন্ধু ছিলেন উচ্চ মানবিক গুণ সম্পন্ন মানুষ। মানুষের প্রতি ছিল তাঁর প্রগাঢ় ভালোবাসা আর মমত্ববোধ।

মঙ্গলবার (১৭ আগস্ট) বিকেলে রায়পুর উপজেলা পরিষদ অডিটরিয়ামে রায়পুর উপজেলা আওয়ামী লীগের আয়োজনে ১৫ আগস্ট জাতীয় শোক দিবস উপলক্ষ্যে আলোচনা সভায় ভার্চুয়ালে প্রধান অতিথি হিসেবে তিনি এসব কথা বলেন।

প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন এমপি লক্ষ্মীপুর-২ আসনের সংসদ সদস্য এডভোকেট নুরউদ্দিন চৌধুরী নয়নের পক্ষে সংসদীয় আসনের ১৯টি ইউনিয়ন ও ১টি পৌরসভার জন্য বিনামূল্যে ৫ হাজার গাছের চারা, বিনামূল্যে ৩০৫টি টিউবওয়েল হস্তান্তর ও অক্সিজেন সিলিন্ডার বিতরণ করেন।

প্রতিমন্ত্রী বলেন, বঙ্গবন্ধু এই দেশ আর দেশের মানুষকে হৃদয় দিয়ে ভালোবাসতেন। তিনি এদেশকে সম্মানজনক অবস্থানে পৌঁছে দিতে আজীবন সংগ্রাম করে গেছেন। বঙ্গবন্ধু মানুষকে ভালোবাসতেন বলেই এতটা ত্যাগ স্বীকার করতে পেরেছিলেন।

রায়পুর উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব অধ্যক্ষ মামুনুর রশীদের সভাপতিত্বে সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন লক্ষ্মীপুর-২ আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এডভোকেট নুরউদ্দিন চৌধুরী নয়ন।

এসময় বক্তব্য রাখেন রায়পুর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাবেক পৌর মেয়র হাজী ইসমাইল খোকন, পৌর মেয়র গিয়াস উদ্দিন রুবেল ভাট, রায়পুর পৌর আওয়ামী লীগের আহবায়ক কাজী জামশেদ কবির বাক্কি বিল্যাহ প্রমুখ।

পরে জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন লক্ষ্মীপুর জেলা প্রশাসনের কর্মকর্তাদের নিয়ে মতবিনিময় সভায় অংশ নেন। রায়পুর উপজেলা প্রশাসনের আয়োজনে মতবিনিময় সভায় প্রধান অতিথি হিসেবে ভার্চুয়ালী অংশগ্রহণ করেন জনপ্রশাসন প্রতিমন্ত্রী। এসময় তিনি রায়পুর উপজেলা প্রশাসনের উদ্যোগে কিশোরিদের মাঝে সাইকেল বিতরণ এবং সেবা প্রার্থীদের জন্য নবনির্মিত অপেক্ষাঘর ‘নোঙ্গর’ এর শুভ উদ্বোধন করেন।

লক্ষ্মীপুর জেলা প্রশাসক মো: আনোয়ার হোছাইন আকন্দের সভাপতিত্বে মতবিনিময় সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন লক্ষ্মীপুর-২ আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এডভোকেট নুরউদ্দিন চৌধুরী নয়ন, পুলিশ সুপার ড. এ এইচ এম কামরুজ্জামান পিপিএম-সেবা।

এসময় উপস্থিত ছিলেন রায়পুর উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব অধ্যক্ষ মামুনুর রশীদ, পৌর মেয়র গিয়াস উদ্দিন রুবেল ভাট, উপজেলা নির্বাহী অফিসার সাবরীন চৌধুরী, রায়পুর থানার অফিসার ইনচার্জ আব্দুল জলিল প্রমুখ।

সভায় সরকারি কর্মকর্তাদের বিভিন্ন দিক-নির্দেশনা প্রদান করে বক্তব্য প্রদান করেন প্রতিমন্ত্রী। পরে তার সম্মতিতে কিশোরীদের মাঝে সাইকেল বিতরণ করা হয়।

এএইচ/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি