ঢাকা, শুক্রবার   ২৯ মার্চ ২০২৪

দৌলতদিয়ায় ৮ কিলোমিটার জুড়ে যানজট

রাজবাড়ী প্রতিনিধি

প্রকাশিত : ১১:৫১, ২৪ আগস্ট ২০২১

দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে পদ্মায় তীব্র স্রোতের কারণে প্রতিদিনই ফেরি পারাপার ব্যাহত হচ্ছে। এদিকে শিমুলিয়ায় ফেরি চলাচল বন্ধ থাকায় যানবাহনের চাপ পড়েছে দৌলতদিয়া ফেরিঘাটে। সময়মত যানবাহন পারাপার হতে না পারায় দৌলতদিয়া-গোয়ালন্দমোড় মহাসড়কে ৮ কিলোমিটার এলাকা জুড়ে দেখা গেছে যানজট।

মঙ্গলবার ২৪ আগস্ট) সকাল পর্যন্ত গত দশদিন ধরে যানজট লেগে আছে মহাসড়কের এ দুটি স্থানে। ফেরি পারের অপেক্ষায় ৮ কিলোমিটার মহাসড়কে হাজারো যানবাহন আটকে আছে। 

দিনের পর দিন যানজটে আটকে থেকে ও ফেরি পার হতে না পেরে দিশেহারা এসব যানবাহনের চালকেরা। তাদের দুর্ভোগ পৌঁছেছে চরমে। খাওয়া-দাওয়া, রাত্রী যাপন, অতিরিক্ত অর্থ খরচসহ বিভিন্ন সমস্যা নিয়ে তারা পড়ে আছেন ঘাট এলাকায়। 

বেশির ভাগ পণ্যবাহী ট্রাকগুলোকে ৩ থেকে ৪ দিন পর্যন্ত গোয়ালন্দমোড় এলাকায় যানজটে থাকতে হচ্ছে। পরে সেখান থেকে ছেড়ে আসলে দৌলতদিয়ায় আবার আটকে থাকতে হচ্ছে তাদের। এতে তাদের ভোগান্তি ও দুর্ভোগের শেষ নেই। সময় মত গন্তব্যে পৌঁছাতে পারছেন না পণ্য নিয়ে। শঙ্কা দেখা দিয়েছেন পণ্য পঁচে যাওয়ার। 

এদিকে পণ্যবাহী ট্রাকের চাপ বেশি থাকায় যাত্রীবাহী বাসগুলোকে ঘন্টার পর ঘন্টা যানজটে আটকে থাকতে হচ্ছে।  
বিআইডব্লিউটিসি সহকারী ঘাট ব্যবস্থাপক মজিবর রহমান মোল্লা জানান, আজ এ নৌরুটে ১৮টি ছোট বড় ফেরি চলাচল করছে। তবে পানি বৃদ্ধি অব্যাহত থাকায় তীব্র স্রোতে ধীর গতিতে চলাচল করছে ফেরগুলো। আর এতে ঘাটে আসতে সময় লাগছে দ্বিগুণেরও বেশি। 

শিমুলিয়া-বাংলাবাজার রুটে ফেরি বন্ধ থাকায় যানবাহনের অতিরিক্ত চাপে দৌলতদিয়া ফেরিঘাট এলাকায় যানজট বেশি দেখা দিয়েছে বলে জানান তিনি।

এএইচ/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি