ঢাকা, মঙ্গলবার   ১৯ অক্টোবর ২০২১, || কার্তিক ৩ ১৪২৮

দর্শনায় আড়াই কোটি টাকার স্বর্ণের বার জব্দ

চুয়াডাঙ্গা প্রতিনিধি

প্রকাশিত : ০৯:০৭, ২ সেপ্টেম্বর ২০২১

চুয়াডাঙ্গার দামুড়হুদা উপজেলার দর্শনা থানার ঠাকুরপুর সীমান্ত থেকে ১১টি সোনার বার জব্দ করেছে বিজিবি।  যার দাম প্রায় আড়াই কোটি টাকা বলে জানিয়েছে বিজিবি।

বুধবার (১ সেপ্টেম্বর) স্বর্ণের বারগুলো জব্দ করা হয়। এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে তথ্য জানান চুয়াডাঙ্গা-৬ বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) অতিরিক্ত পরিচালক ও ভারপ্রাপ্ত অধিনায়ক নিস্তার আহমেদ।

তিনি জানান, গোপন সংবাদের ভিত্তিতে বুধবার সকাল সোয়া ৭টার দিকে বিজিবির একটি টহল দল ঠাকুরপুর আমবাগানের কাছে ওত পেতে থাকে। এসময় বাইসাইকেল চালিয়ে এক ব্যক্তি বাংলাদেশ থেকে ভারতের দিকে যাওয়ার সময় বিজিবি ধাওয়া করে। এক পর্যায়ে লোকটি তার বাইসাইকেল ও কোমরে বাঁধা কাপড়ের ব্যাগ ফেলে পালিয়ে যায়।

পরে বিজিবির সদস্যরা ব্যাগটি খুলে ১১টি উন্নতমানের সোনার বার (তিন কেজি ৭৪০ গ্রাম) দেখতে পায়। এ সময় স্বর্ণ ও তার বাইসাইকেলটিও জব্দ করা হয়। জব্দ করা সোনার দাম প্রায় দুই কোটি ৩৫ লাখ ৬৬ হাজার ৫৮৯ টাকা।

তিনি আরও জানান, জব্দ করা সোনা দর্শনা থানায় হস্তান্তর করে বিজিবির নায়েক সুবেদার আবুল কালাম আজাদ বাদী হয়ে মোস্তাফিজুর রহমান (ফিজুর) নামে এক ব্যক্তিকে পলাতক আসামি করে দর্শনা থানায় একটি মামলা দায়ের করেন। 

ফিজু দামুড়হুদা উপজেলা দর্শনা থানার ঠাকুরপুর গ্রামের মৃত লুৎফর বিশ্বাসের ছেলে।

এএইচ/


Ekushey Television Ltd.

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি