ঢাকা, বুধবার   ১৫ মে ২০২৪

নরসিংদীর শিক্ষা প্রতিষ্ঠান পরিদর্শনে মাউশি মহাপরিচালক

নরসিংদী প্রতিনিধি

প্রকাশিত : ১২:৩০, ১৫ সেপ্টেম্বর ২০২১ | আপডেট: ১২:৩২, ১৫ সেপ্টেম্বর ২০২১

নরসিংদীতে মাউশি মহাপরিচালক প্রফেসর ড. সৈয়দ মো: গোলাম ফারু

নরসিংদীতে মাউশি মহাপরিচালক প্রফেসর ড. সৈয়দ মো: গোলাম ফারু

মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের (মাউশি) মহাপরিচালক প্রফেসর ড. সৈয়দ মো: গোলাম ফারুক বলেছেন, কেবলমাত্র করোনার চ্যালেঞ্জ মোকাবেলা করা নয়, দেশের সকল শিক্ষা প্রতিষ্ঠানকে স্থায়ীভাবে স্বাস্থ্যসম্মত প্রতিষ্ঠানে পরিণত করার চেষ্টা করা হচ্ছে।

বুধবার (১৫ সেপ্টেম্বর) নরসিংদী জেলার বিভিন্ন মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষাপ্রতিষ্ঠান পরিদর্শনের সময় এসব কথা বলেন তিনি। 

এসময় মাউশি মহাপরিচালক বলেন, ডেঙ্গু মোকাবেলাসহ স্থায়ীভাবে পরিষ্কার পরিচ্ছন্ন ও স্বাস্থ্যসম্মত প্রতিষ্ঠানে পরিণত করার জন্য দেশের প্রতিটি শিক্ষাপ্রতিষ্ঠান পরিদর্শন ও পর্যবেক্ষণ করছেন শিক্ষা কর্মকর্তারা। 
 
তিনি আরও বলেন, করোনা পরিস্থিতিতে শিক্ষার্থীদের যে ঘাটতি হয়েছে তা নিয়মিত পাঠদানের মাধ্যমেই পূরণ করা সম্ভব হবে। ঝড়েপড়া শিক্ষার্থী সম্পর্কে এখনও নিশ্চিত হওয়া যায়নি। প্রতিদিন ডাটাবেইজ তৈরি করা হচ্ছে, সব প্রতিষ্ঠানের তথ্য পাওয়ার পর দ্রুতই ঝড়েপড়া শিক্ষার্থী সম্পর্কে জানা যাবে।

শিক্ষাপ্রতিষ্ঠান পরিদর্শনকালে উপস্থিত ছিলেন মাউশির মনিটরিং এন্ড ইভ্যালুয়েশন উইং এর পরিচালক প্রফেসর আমির হোসেন, পরিচালক অর্থ ও ক্রয় প্রফেসর সিরাজুল ইসলাম খান, ঢাকা অঞ্চলের পরিচালক প্রফেসর মনোয়ার হোসেন, নরসিংদীর মাধ্যমিক শিক্ষা অফিসার গৌতম চন্দ্র মিত্র।

এএইচ/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি