ঢাকা, বুধবার   ২০ অক্টোবর ২০২১, || কার্তিক ৪ ১৪২৮

রাজশাহীতে প্রোটিন সচেতনতায় সাইকেল র‌্যালি

রাজশাহী প্রতিনিধি

প্রকাশিত : ১৫:১৫, ১৯ সেপ্টেম্বর ২০২১

প্রোটিন বিষয়ে জনমনে নানান ভুল ধারণা ও কুসংস্কার রয়েছে। এগুলো দূর করতে ‘প্রোটিন সবার অধিকার, সুস্থ জীবনের অঙ্গীকার’ এই স্লোগানে রাজশাহীতে সাইকেল র‌্যালি করা হয়েছে। প্রায় ১শ’র অধিক সাইকেল আরোহী র‌্যালিতে অংশগ্রহণ করেন।

রোববার (১৯ সেপ্টেম্বর) বেলা ১১টার দিকে নগরভবনের সামনে র‌্যালীর উদ্বোধন করেন রাজশাহীর সিটি মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন। 

এ সময় তিনি বলেন, প্রোটিন বিষয়ে জনমনে নানান ভুল ধারণা ও কুসংস্কার রয়েছে। এগুলো দূর করতে যুব সমাজকে কাজে লাগাতে হবে। সরকারের ইতিবাচক পদক্ষেপের কারণে বিগত বছরগুলোর তুলনায় বর্তমানে বাংলাদেশ পুষ্টি সূচকে উন্নতি লাভ করেছে। 

মেয়র লিটন আরও বলেন, ‘প্রধানমন্ত্রী শেখ হাসিনা খাদ্য নিরাপত্তার পাশাপাশি ‘পুষ্টি নিরাপত্তা’র উপর জোর দিয়েছেন। কারণ উন্নত দেশ গড়তে হলে স্বাস্থ্যবান ও মেধাবি জাতি গঠনের কোন বিকল্প নেই।’ 

বাংলাদেশ পোল্ট্রি ইন্ডাস্ট্রিজ সেন্ট্রাল কাউন্সিলের সভাপতি মসিউর রহমান বলেন, বাংলাদেশের মানুষ প্রয়োজনের তুলনায় অনেক কম প্রাণিজ আমিষ গ্রহণ করে। শরীরের রোগ প্রতিরোধক্ষমতা বাড়াতে হলে ডিম, দুধ, মাংস ইত্যাদি পুষ্টিকর খাদ্য গ্রহণের পরিমাণ দ্বিগুণ করতে হবে। 

বাংলাদেশ পোল্ট্রি ইন্ডাষ্ট্রিজ সেন্ট্রাল কাউন্সিল, ইউএস সয়াবিন এক্সপোর্ট কাউন্সিল এবং রাজশাহী সিটি কর্পোরেশন (রাসিক) এ র‌্যালিটির আয়োজন করে।

সাইকেল র‌্যালিটি লক্ষ্মীপুর, সিএন্ডবি, সাহেববাজার হয়ে আলুপট্টি মোড়ে গিয়ে শেষ হয়। 

এএইচ/


Ekushey Television Ltd.

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি