ঢাকা, শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪

সোনার বারসহ আটক ব্যক্তির ১৪ বছর দণ্ড

বেনাপোল প্রতিনিধি

প্রকাশিত : ০৯:১১, ২০ সেপ্টেম্বর ২০২১

৮ বছর আগে যশোরে সোনার ১২টি বারসহ আটক মোক্তার আলী নামে এক ব্যক্তিকে ১৪ বছর সশ্রম কারাদণ্ড ও ২০ হাজার টাকা অর্থদণ্ড করেছেন আদালত। বিষয়টি নিশ্চিত করেছেন যশোরের পাবলিক প্রসিউকিটর এম ইদ্রিস আলী।

রোববার (১৯ সেপ্টেম্বর) সিনিয়র দায়রা জজ ও সিনিয়র স্পেশাল ট্রাইব্যুনাল জজ আদালতের বিচারক মো. ইখতিয়ারুল ইসলাম মল্লিক এই রায় প্রদান করেন। দণ্ডপ্রাপ্ত মোক্তার আলী রায় ঘোষণার সময় আদালতে উপস্থিত ছিলেন।

মামলার বিবরণে জানা যায়, ২০১৩ সালে ১২ সেপ্টেম্বর ২৬ বর্ডার গার্ড ব্যাটালিয়নের (বিজিবি) সদস্যরা গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারেন ভারতে পাচারের উদ্দেশ্যে বরিশাল থেকে ছেড়ে আসা বেনাপোলগামী যাত্রীবাহী জিএম এন্টারপ্রাইজের একটি বাসে (ঢাকা মেট্রো-ব-১১-১৩১৭) সোনা নিয়ে যাওয়া হচ্ছে। এরপর যশোর-মাগুরা সড়কের কিসমত নওয়াপাড়ায় রজনীগন্ধা পেট্রোল পাম্পের সামনে অবস্থান নিয়ে বিজিবি সদস্যরা বাসটিতে তল্লাশি চালায়। 

তল্লাশির এক পর্যায়ে মোক্তার আলী নামে এক যাত্রীর জুতার ভেতর বিশেষ কায়দায় রাখা ১২টি সোনার বার উদ্ধার করা হয়। একইসাথে ওই যাত্রীকে আটক করা হয়।

এ ঘটনায় তার বিরুদ্ধে ১৯৭৪ সালের বিশেষ ক্ষমতা আইনের ২৫-বি (১) (এ) ধারায় কোতয়ালি থানায় মামলা করেন বিজিবি সুবেদার বাদশা মিয়া। এ মামলার তদন্ত শেষে মো. মোক্তার আলীকে অভিযুক্ত করে আদালতে চার্জশিট দাখিল করেন থানা পুলিশের ইনসপেক্টর (তদন্ত) রফিকুল ইসলাম।

মোক্তার আলীর বিরুদ্ধে আনীত অভিযোগ প্রমাণিত হওয়ায় বিচারক তাকে উল্লিখিত কারাদণ্ড ও অর্থদণ্ড প্রদান করেন।

এএইচ/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি