ঢাকা, শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪

কোকেন মামলায় একজনের মৃত্যুদণ্ড

খুলনা প্রতিনিধি

প্রকাশিত : ১৫:৩০, ৭ অক্টোবর ২০২১

আসামিদেরকে আদালতে নিয়ে যাচ্ছে আইন শৃঙ্খলা বাহিনী

আসামিদেরকে আদালতে নিয়ে যাচ্ছে আইন শৃঙ্খলা বাহিনী

খুলনায় সাড়ে ২২ কোটি টাকার কোকেন উদ্ধার মামলার রায় দিয়েছে আদালত। রায়ে এক আসামিকে মৃত্যুদণ্ড এবং অপর পাঁচজনকে বিভিন্ন মেয়াদে জেল ও জরিমানার আদেশ দেওয়া হয়েছে।

বৃহস্পতিবার (৭ অক্টোবর) বেলা ১১টায় খুলনা জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মশিউর রহমান চৌধুরী এই রায় ঘোষণা করেন।

রায়ে আসামি বিকাশ চন্দ্র বিশ্বাসকে ফাঁসিতে ঝুলিয়ে মৃত্যুদণ্ড ও এক লাখ টাকা জরিমানার আদেশ দেওয়া হয়েছে। সোহেল রানাকে আমত্যু কারাদণ্ড ও এক লাখ টাকা জরিমানা, আরিফুর রহমান ওরফে ছগিরকে ১৫ বছর সশ্রম কারাদণ্ড ও এক লাখ জরিমানা, অনাদায়ে ২ বছরের বিনাশ্রম কারাদণ্ড। এছাড়া বিকাশ চন্দ্র মণ্ডল, এস এম এরশাদ আলী ও ফজলুর রহমান ফকিরকে ১০ বছরের সশ্রম কারাদণ্ড ও ২৫ হাজার টাকা জরিমানা, অনাদায়ে আরও এক বছরের বিনাশ্রম কারাদণ্ড দেওয়া হয়েছে।

মামলার সংক্ষিপ্ত বিবরণে জানা যায়, ২০১৭ সালের ১২ আগস্ট খুলনা মহানগর, দাকোপ ও রূপসাসহ বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে দুই কেজি ২৫০ গ্রাম কোকেনসহ ছয়জনকে গ্রেফতার করে র‌্যাব। যার আনুমানিক মূল্য ২২ কেটি ৫০ লাখ টাকা।

পরে র‌্যাব কর্মকর্তা মো. রবিউল ইসলাম বাদী হয়ে ওই ছয়জনের নাম উল্লেখ করে রূপসা থানায় মাদক আইনে মামলা করেন। মামলা তদন্ত করেন র‌্যাব-৬ এর এসপি বজলুর রশিদ। তিনি ২০১৭ সালের ১৩ সেপ্টেম্বর আদালতে আসামিদের নামে অভিযোগপত্র দাখিল করেন।

মামলার শুনানি চলাকালে ২৭ জন সাক্ষীর মধ্যে ২৪ জনের সাক্ষ্যগ্রহণ করা হয়।

মামলাটি প্রমাণিত হওয়ায় সন্তোষ প্রকাশ করেছেন রাষ্ট্রপক্ষের কৌশলী। অপরদিকে, ন্যায়বিচারের স্বার্থে উচ্চ আদালতে যাবার কথা জানিয়েছেন আসামী পক্ষের আইনজীবী।

এএইচ/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি