ঢাকা, শুক্রবার   ০৩ মে ২০২৪

ঠাকুরগাঁওয়ে বিদেশি পাখি প্রদর্শনী ও প্রতিযোগিতা 

ঠাকুরগাঁও প্রতিনিধি

প্রকাশিত : ২১:৪০, ২৯ অক্টোবর ২০২১

ঠাকুরগাঁওয়ে বিদেশি পাখি প্রদর্শনী, প্রতিযোগিতা ও  বিদেশি পাখি ম্যানেজমেন্ট কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার শহরের সরকারি বালক উচ্চ বিদ্যালয় মাঠে ঠাকুরগাঁও বার্ড সোসাইটি ও এভিয়ান কমিউনিটি এ অনুষ্ঠানের আয়োজন করে।

সকাল থেকে কর্মশালাটি সকাল থেকে বিকেল পর্যন্ত অনুষ্ঠিত হয়। পরে আলোচনা সভা শেষে বিদেশি পাখি প্রদর্শনী ও প্রতিযোগিতায় অংশগ্রহণকারী উদ্যোক্তাদের মাঝে পুরষ্কার বিতরণ করা হয়।

কর্মশালার আহবায়ক ও বার্ড সোসাইটির সভাপতি মাসুদুর রহমান বাবু জানান, নতুন উদ্যোক্তা সৃষ্টি ও অ অনুপ্রানিত করার লক্ষ্যে এ কর্মশালার আয়োজন, যা একটি মেলায় পরিণত হয়েছে। এর মাধ্যমে পাখি প্রেমিরা তাদের কাঙ্খিত বিদেশি পাখিটি ক্রয় করার যেমন সুযোগ পেয়েছে তেমনি পাখি পালনকারী উদ্যোক্তারাও ন্যায্য দামে পাখিটি বিক্রি করতে পারেছে। 

বার্ড সোসাইটির সাধারণ সম্পাদক মাসুম খান জানান, আমাদের এ কর্মশালায় ৪২ জন উদ্যোক্তা তাদের নিজস্ব ফার্মের বিদেশি পাখিদের মধ্যে জেব্রা ফিঞ্চ, কাট ফিঞ্চ, নানা মিউটিশনের বাজরিগার, কবুতরের মধ্যে জেকোবিল, হাউজ পিজন, পটারবল, লং ফেইজ, ইন্ডিয়ান রিং নেক জাতের টিয়া প্রদর্শন করে। এসব পাখি সর্বনিন্ম ৮শ’ থেকে  সর্বোচ্চ ৪০ হাজার পর্যন্ত এবং কবুতর এক হাজার থেকে সর্বোচ্চ ৩৫ হাজার পর্যন্ত বিক্রি হয়েছে। 
কেআই//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি