ঢাকা, শুক্রবার   ০৩ মে ২০২৪

রাজশাহীতে সাংবাদিকের ওপর হামলায় ৩৪ জনের বিরুদ্ধে মামলা

রাজশাহী প্রতিনিধি

প্রকাশিত : ১৩:৩৪, ১ নভেম্বর ২০২১ | আপডেট: ১৩:৩৮, ১ নভেম্বর ২০২১

রাজশাহীতে সাংবাদিকদের ওপর হামলার ঘটনায় ৩৪ জনের নামে মামলা দায়ের করা হয়েছে। মামলায় ১৪ জনের নাম উল্লেখ এবং ২০ জনকে অজ্ঞাত আসামি করা হয়।

রোববার (৩১ অক্টোবর) রাতে রাজশাহী সাংবাদি ইউনিয়নের সাধারণ সম্পাদক তানজিমুল হক বাদি হয়ে এই মামলা দায়ের করেন। 

বোয়ালিয়া থানার ওসি নিবারন চন্দ্র বর্মন জানান, মামলায় সাংবাদিকদের মারপিট, ক্যামেরা ছিনতাই ও ভাংচুরের চেষ্টা এবং দৈনিক সানশাইনের স্টার রিপোর্টার রাজু আহমেদকে গলা চেপে শ্বাসরোধ করে হত্যার চেষ্টার অভিযোগ আনা হয়েছে।

এ মামলায় নগরীর শিরোইল এলাকার ফারুক আহম্মেদ (৪৫), মঠপুকুর এলাকার রেজাউল করিম (৩২) ও বড়বনগ্রামের লিয়াকতকে (৪০) গ্রেপ্তার করেছে পুলিশ। তাদের আদালতে সোপর্দ করা হয়েছে।

মামলার অপর আসামিরা হলেন- দড়িখড়বোনা এলাকার রাজন (৩৮), মোহনপুর বিদিরপুরের মাজহারুল ইসলাম চপল (৩৫), কাজলা ধরমপুরের আফসারের ছেলে আল-আমিন হোসেন (২৮), মতিহার থানার শাহীনুর রহমান সানো (৩৬), চারখুটার মোড় এলাকার আবু কাউসার মাখন (৪০), কুমারপাড়ার শামসুল ইসলাম (৩৫), সুমন হোসেন (৩৪), মোন্নাফের মোড়ের সুভাষ (২৫), উপশহরের হারুনুর রশিদ (২৪), টিকাপাড়ার সাগর নোমানী (৩৮) ও উপজেলা মোহনপুরের শাহীন সাগর (২৮)।

উল্লেখ্য, রোববার সকালে নগরের শহীদ এএইচএম কামারুজ্জামান চত্তরে একটি মানববন্ধন থেকে সাংবাদিকদের উপর হামলা চালানো হয়। এসময় লঞ্ছিত করা হয় রাজশাহী সাংবাদিক ইউনিয়নের সভাপতি রফিকুল ইসলামসহ চারজন সাংবাদিককে। 

এ ঘটনার প্রতিবাদে রাজশাহীর সাংবাদিকরা সড়ক অবরোধ করে আন্দোলনে নামে। তাদের আন্দোলনের মুখে দ্রুত অভিযান চালিয়ে তিনজনকে গ্রেপ্তার করে পুলিশ।

এএইচ/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি