ঢাকা, শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪

পরিবহন ধর্মঘট, উত্তরবঙ্গের মহাসড়ক ফাঁকা

সিরাজগঞ্জ প্রতিনিধি

প্রকাশিত : ১২:১১, ৬ নভেম্বর ২০২১

জ্বালানি তেল ডিজেলের দাম বৃদ্ধির প্রতিবাদে পরিবহন মালিক সমিতির ডাকে চলা ধর্মঘট সিরাজগঞ্জে দ্বিতীয় দিনের মত অব্যাহত রয়েছে। এ ধর্মঘটে বঙ্গবন্ধু সেতুর পশ্চিম অংশে তথা উত্তরবঙ্গের মহাসড়ক ফাঁকা।

শনিবার সকাল থেকে শহরের এম এম মতিন বাসস্ট্যান্ড ও বাজার স্টেশন এলাকা থেকে ঢাকাসহ অন্যান্য জেলায় দূরপাল্লার বাস-কোচ ছেড়ে যায়নি। একইভাবে জেলার অভ্যন্তরীণ সড়কেও চলাচল করছেনা বাস,  গণপরিবহন। এজন্য রাজধানী ও উত্তরাঞ্চলগামী মানুষ চরম দুর্ভোগ পোহাচ্ছে। 

তবে কিছু-কিছু পণ্যবাহী ট্রাক, পিকাপসহ অন্যান্য যানবাহন চলছে। 

সিরাজগঞ্জের বঙ্গবন্ধু সেতু পশ্চিম কড্ডার মোড় ট্রাফিক পুলিশ সার্জেন্ট আমির হোসেন জানান, সকাল থেকে মহাসড়কে দূরপাল্লার বাস চলাচল বন্ধ রয়েছে। এজন্য দূরগামী যাত্রীরা চরম দুর্ভোগে পড়েছেন।    

এদিকে সিরাজগঞ্জ সড়ক পরিবহন মালিক সমিতির ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আব্দুর রাজ্জাক রাজা বলেন, হঠাৎ করে ডিজেলের দাম অস্বাভাবিক হারে বৃদ্ধি হলেও সরকার বাসের ভাড়া বৃদ্ধির বিষয়টি সুরাহা করেনি। এজন্য পরিবহন মালিক ও শ্রমিক ঐক্য পরিষদের সিদ্ধান্ত অনুযায়ী শুক্রবার সকল ৬টা থেকে অনির্দিষ্টকালের জন্য কর্মবিরতি চলছে। 

আমাদের প্রথম দাবি তেলের দাম কমানো ও ভাড়া নির্ধারণ করা। যে পর্যন্ত এই সিদ্ধান্ত সরকার না দেবে ততোক্ষণ বাস বন্ধ থাকবে, জানান তিনি।

এএইচ/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি