ঢাকা, বৃহস্পতিবার   ০৭ জুলাই ২০২২

নোয়াখালীতে নানা কর্মসূচির মধ্যদিয়ে ডায়াবেটিস দিবস পালিত

নোয়াখালী প্রতিনিধি

প্রকাশিত : ১৩:২১, ১৪ নভেম্বর ২০২১

বেলু উড়িয়ে ডায়াবেটিস দিবসের উদ্বোধন করা হচ্ছে

বেলু উড়িয়ে ডায়াবেটিস দিবসের উদ্বোধন করা হচ্ছে

‘প্রতিটি ডায়াবেটিক রোগীরই আছে ডায়াবেটিস সেবা পাওয়ার অধিকার, ডায়াবেটিস সেবা নিতে আর দেরি নয়’ এ স্লোগানে নোয়াখালীতে বিশ্ব ডায়াবেটিস দিবস পালিত হয়েছে। বেলু উড়ানো ও কেক কাটার মধ্য দিয়ে দিবসটির উদ্বোধন করা হয়।

রোববার সকালে নোয়াখালী ডায়াবেটিক সমিতির আয়োজনে আলহাজ্ব সিরাজুল ইসলাম ডায়াবেটিক ও জেনারেল হাসপাতাল প্রাঙ্গণে দিবসটির উদ্বোধন করেন জেলা প্রশাসক মোহাম্মদ খোরশেদ আলম খান।

দিবসটি উপলক্ষে হাসপাতাল প্রাঙ্গণে র‌্যালী, আলোচনা সভা, দিনব্যাপী সেচ্ছায় রক্তদান, বিনামূল্যে গ্লুকোজ পরীক্ষা, রক্তের গ্রুপ নির্ণয় ও ডায়াবেটিস রোগিদের মধ্যে বিনামূলে ওষধ বিতরণসহ নানান কর্মসূচির আয়োজন করা হয়েছে।

নোয়াখালী ডায়াবেটিক সমিতির সহ-সভাপতি অধ্যক্ষ কাজী মুহম্মদ রফিক উল্যাহর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক ও সমিতির সভাপতি মোহাম্মদ খোরশেদ আলম খান।

বিশেষ অতিথি ছিলেন জেলা সিভিল সার্জন ও সমিতির সহ-সভাপতি ডা. মাসুম ইফতেখার, অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ ও প্রশাসন) দীপক জ্যোতি খিসা’সহ আরও অনেকে। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন জেলা ডায়াবেটিক সমিতির সেক্রেটারি এ বি এম জাকারিয়া।  

বক্তারা বলেন, নিয়মিত হাঁটা ও শারীরিক পরিশ্রমে ডায়াবেটিসমুক্ত থাকা যায়। সারাদিন কোন কাজ না করে সকাল বেলা ২০ মিনিট হাঁটলে কিন্তু ডায়াবেটিসমুক্ত থাকা যাবে না। তাই নিয়ম মেনে চললে ডায়াবেটিস নিয়ন্ত্রণ করা সম্ভব।

এএইচ/


Ekushey Television Ltd.

© ২০২২ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি