ঢাকা, শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪

দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে ফেরি সংকট

রাজবাড়ী প্রতিনিধি

প্রকাশিত : ১৪:৫৪, ১৫ নভেম্বর ২০২১

পারাপারের অপেক্ষায় যানবাহনের দীর্ঘ লাইন

পারাপারের অপেক্ষায় যানবাহনের দীর্ঘ লাইন

দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে ফের ফেরি সংকট দেখা দিয়েছে। দুটি রোরো ফেরি যান্ত্রিক ত্রুটির কারণে বন্ধ এবং দুটি শিমুলিয়া নৌরুটে স্থানান্তরে এ সংকট দেখা দিয়েছে। ফলে ফেরিপারের অপেক্ষায় যানবাহনের দীর্ঘ লাইন দেখা গেছে দৌলতদিয়া মহাসড়কে। 

বেশ কিছুদিন ধরে এ যানজট আটকে দুর্ভোগ পোহাচ্ছে যাত্রী ও চালকরা। ৪টি ফেরি কম থাকায় প্রতিদিন প্রায় ১ হাজার যানবাহন পারাপার কম হচ্ছে। এতে যানজট লেগেই থাকছে দৌলতদিয়া ও গোয়ালন্দমোড় মহাসড়ক জুড়ে। 

বৃষ্টির কারণে ৪নং ফেরিঘাট দিয়ে শুধু হালকা যানবাহন পারাপার করা হচ্ছে। ১৯টি ফেরির স্থলে বর্তমানে এ নৌরুটে ১৫টি ফেরি সচল রয়েছে।

সোমবার সকালে দৌলতদিয়া ৫নং ফেরিঘাট থেকে বাংলাদেশ হ্যাচারী ও গোয়ালন্দমোড় মহাসড়কের ৭ কিলোমিটার এলাকায় ৮ শতাধিক যানবাহন পারের অপেক্ষায় থাকতে দেখা গেছে। তবে অগ্রাধিকার ভিত্তিতে বাস ও ছোট যানবাহন পার করা হচ্ছে।
 
দৌলতদিয়া বিআইডব্লিউটিসি’র বাণিজ্য বিভাগের সহকারী ব্যবস্থাপক মোঃ মুজিবুর রহমান জানান, দুটি ফেরি শিমুলিয়ায় স্থানান্তর ও দুটি রোরো ফেরি যান্ত্রিক ত্রুটির কারণে মেরামতে থাকায় যানবাহন পারাপার ব্যাহত হচ্ছে। মেরামতে থাকা দুটি ফেরি বহরে যোগ হলে যানজট কমবে বলে জানান তিনি। 

এএইচ/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি