ঢাকা, শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪

দৌলতদিয়ায় ৮ শতাধিক যানবাহন পারের অপেক্ষায়

রাজবাড়ী প্রতিনিধি

প্রকাশিত : ১৪:৩৫, ১৯ নভেম্বর ২০২১

দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে ফেরি সংকটের কারণে পারাপারের অপেক্ষায় থাকা যানবাহনের লাইন দীর্ঘ হচ্ছে। যান্ত্রিক ত্রুটির কারণে বন্ধ রয়েছে ৪টি রোরো ফেরি। ১০টি রোরো ফেরির মধ্যে বর্তমানে ৬টি সচল রয়েছে। এছাড়া কয়েকদিন ধরে কুয়াশায় সন্ধ্যা থেকে সকাল সাড়ে সাতটা পর্যন্ত ধীর গতিতে ফেরি চলাচলে এই নৌ-রুটে তৈরি হচ্ছে দীর্ঘ যানজট।

শুক্রবার সকালে দৌলতদিয়া ফেরিঘাট এলাকার জিরো পয়েন্ট থেকে বাংলাদেশ হ্যাচারী ও গোয়ালন্দমোড় মহাসড়কে ৮ শতাধিক যানবাহন পারের অপেক্ষায় যানজটে আটকে থাকতে দেখা যায়। এতে দুর্ভোগে পরেছেন চালক ও যাত্রীরা। 

সাপ্তাহিক ছুটির দিন হওয়ার কারণে পাটুরিয়ামুখী যানবাহনের চাপ বেড়েছে। উভয় ফেরিঘাট এলাকায় দীর্ঘ যানজটে আটকে থেকে যাত্রীবাহী বাস, পণ্যবাহী ট্রাক, কাভার্ডভ্যান, ব্যক্তিগত যানবাহনের দীর্ঘ যানজট দেখা গেছে।

এ নৌরুটে ৪টি রোরো ফেরি কম থাকায় প্রতিদিন প্রায় দেড় হাজার যানবাহন পারাপার কম হচ্ছে। এতে যানজট লেগেই থাকছে দৌলতদিয়ায়। যানজট এখন প্রতিদিনের দুর্ভোগে পরিণত হয়েছে। ১৯টি ফেরির স্থলে বর্তমানে এ নৌরুটে ১৫টি ফেরি সচল রয়েছে। এর মধ্যে ৬টি রোরো ও ৯টি ইউটিলিটি ও কে টাইপ ফেরি চলাচল অব্যাহত রয়েছে।

বিআইডব্লিউটিসি’র দৌলতদিয়া প্রান্তের বাণিজ্য বিভাগের ব্যবস্থাপক মোঃ শিহাব উদ্দিন জানান, ১০টি রোরো ফেরি মধ্যে বর্তমানে যান্ত্রিক ত্রুটি দেখা দেওয়ায় ৪টি ফেরি মেরামত করতে ভাসমান কারখানায় পাঠানো হয়েছে। এ কারণে রোরো ফেরি সংখ্যা কমে গেছে। 

সন্ধ্যার পর থেকে কুয়াশায় ফেরি চলাচল ধীর গতিতে করার কারনে যানবাহন পারাপার ঠিকমত করা সম্ভব হচ্ছেনা। এতে বেশ কিছুদিন ধরে দৌলতদিয়া ফেরিঘাট ও মহাসড়কে যানবাহনের জট লেগেছে, জানান তিনি।

এএইচ/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি