ঢাকা, সোমবার   ২৯ এপ্রিল ২০২৪

সহিংসতা প্রতিরোধে কিশোরীদের বর্ণাঢ্য সাইকেল র‌্যালী

নওগাঁ প্রতিনিধি

প্রকাশিত : ১৫:১৮, ২৩ নভেম্বর ২০২১

নওগাঁর ধামইরহাটে নারীর প্রতি সহিংসতা প্রতিরোধে কিশোরীদের এক বর্ণাঢ্য সাইকেল র‌্যালী অনুষ্ঠিত হয়েছে। বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে অধ্যয়নরত ৫০ কিশোরী এই র‌্যালীতে অংশ নিয়ে উপজেলা সদরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে।
 
মঙ্গলবার দুপুরে এই র‌্যালীর আয়োজন করে বেসরকারি উন্নয়ন সংস্থা সিডব্লিউএফডি ও মানুষের জন্য ফাউন্ডেশন। 

আগামী ২৫ নভেম্বর আন্তর্জাতিক নারী নির্যাতন প্রতিরোধ দিবস-২০২১ উদযাপন উপলক্ষে এ র‌্যালীর আয়োজন করা হয়। র‌্যালীটি চকময়রাম ফুটবল মাঠ থেকে উপজেলার প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে ফের ফুটবল মাঠে গিয়ে শেষ হয়। 

মানবাধিকার, জেন্ডার সমতা, বৈষম্য, বাল্য বিয়ে, নারীর প্রতি সহিংসতা ইত্যাদি বিষয়ে উঠান-বৈঠক, নেতৃত্ব ও জীবন দক্ষতা প্রশিক্ষণ, বিভিন্ন দিবস উদযাপন, সচেতনতামূলক মেলা, খেলাধূলা, মেয়ে শিক্ষার্থীদের জন্য মাসিক বৃত্তি, সহিংসতার শিকার নারী ও কিশোরীদের চিকিৎসা ও আইনী সেবা প্রদানসহ বিভিন্ন বিষয়ে সচেতন করার লক্ষে এ র‌্যালী অনুষ্ঠিত হয়। 

র‌্যালীতে অংশগ্রহণ করেন সিডব্লিউএফডির আগামীর পথে কর্মসুচির সমন্বয়কারী রেহেনা পারভীন, ধামইরহাট থানার অফিসার ইনচার্জ (তদন্ত) মো. ওসমান গনি, সংস্থার প্রোগ্রাম অফিসার জুলেখা আখতার, ফিল্ড ফ্যাসিলিটেটর ফিরোজ হোসেন, খুজিস্তা আখতার, কমিউনিটি মোবিলাইজার পারভীন বানু, মাফিজুল ইসলাম, অমি সরকার ও ফাতেমা পারভীন প্রমুখ।

এএইচ/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি