ঢাকা, রবিবার   ০৫ মে ২০২৪

রাঙ্গামাটিতে অবৈধ অস্ত্র ও গোলাবারুদ উদ্ধার

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৮:৩৭, ২৬ নভেম্বর ২০২১ | আপডেট: ১৯:৩০, ২৬ নভেম্বর ২০২১

রাঙ্গামাটির নানিয়ারচর জোনের আওতাধীন বন্দুকভাঙ্গা ইউনিয়নের অন্তর্গত বামে ত্রিপুরাপাড়া এলাকায় যৌথ বাহিনীর বিশেষ অভিযানে অবৈধ অস্ত্র, গােলাবারুদ এবং বিভিন্ন সরঞ্জামাদি উদ্ধার করা হয়েছে।

শুক্রবার (২৬ নভেম্বর) বোর ৪টার দিকে নানিয়ারচর জোন এবং স্থানীয় পুলিশের সহায়তায় যৌথ বাহিনীর এ বিশেষ অভিযান পরিচালনা করা হয়।  

জানা যায়, গােয়েন্দা তথ্যের মাধ্যমে নানিয়ারচর জোনের আওতাধীন বন্দুকভাঙ্গা ইউনিয়নের অন্তর্গত বামে ত্রিপুরাপাড়া নামক এলাকায় ইউপিডিএফ (মূল) দলের প্লাটুন কমান্ডার এবং পরিচালক প্লাবন চাকমা সহ ১৬-১৭ জন সশস্ত্র সন্ত্রাসী দল চাঁদা সংগ্রহ এবং সন্ত্রাসী কার্যকলাপের জন্য ক্যাম্প স্থাপন করে অবস্থান করছিল। এ সময় তাদের গ্রেফতার করা হয়। 

বিশেষ অভিযানে ইউপিডিএফ (মূল) এর আস্তানা হতে একটি ৭.৬২ মিঃমিঃ একে-৪৭ (চায়না) ম্যাগাজিনসহ (১৮ রাউন্ড এ্যামুনিশন), একটি ৭.৬৫ মিঃমিঃ অটোমেটিক পিস্তল (চায়না) ম্যাগাজিনসহ (২ রাউন্ড এ্যামুনিশন), একটি দেশীয় এলজি (২ রাউন্ড কার্তুজসহ), একটি ওয়াকিটকি সেট, ৩ সেট ইউপিডিএফ (মূল) এর ব্যবহৃত ইউনিফর্ম, একটি কালাে ব্যাগ, একটি রাইজিং ষ্টার নামক ম্যাগাজিন, একটি ল্যান্ড ফোন (সীম দ্বারা পরিচালিত), দুইটি মােবাইল ফোন, তিনটি চাঁদা আদায়ের রেজিষ্টার, দুইটি চাঁদা আদায়ের ডায়েরী, চারটি জাতীয় পরিচয় পত্র, নগদ ২ লাখ ৪৯ হাজার ১১৮ টাকা এবং আটত্রিশটি দেশি বিদেশী পুরােনাে মুদ্রাসহ অন্যান্য অনেক গুরুত্বপূর্ণ নথিপত্র উদ্ধার করা হয়। 

পরবর্তীতে উদ্ধারকৃত অস্ত্র, গােলাবারুদ এবং অন্যান্য দ্রব্য সামগ্রী নানিয়ারচর থানায় হস্তান্তর করা হয়। এ সংক্রান্ত বিষয়ে মামলা প্রক্রিয়াধীন আছে। নানিয়ারচর জোন তথা বাংলাদেশ সেনাবাহিনী পার্বত্য চট্টগ্রামের আঞ্চলিক সন্ত্রাসী দলগুলাের সন্ত্রাসী কার্যক্রমের বিরুদ্ধে এ ধরনের অভিযান অব্যাহত রাখবে বলে জানায়।

এসি

 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি