ঢাকা, বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪

পুলিশ হেফাজত থেকে পালানো রোহিঙ্গা টেকনাফে গ্রেফতার

কক্সবাজার প্রতিনিধি

প্রকাশিত : ২১:৩৫, ৬ ডিসেম্বর ২০২১

রোহিঙ্গা আবুল কালাম

রোহিঙ্গা আবুল কালাম

চট্টগ্রামের আদালতে পুলিশ হেফাজত থেকে পালিয়ে যাওয়া মাদক মামলার আসামি রোহিঙ্গা আবুল কালামকে (২৫) কক্সবাজারের একটি রোহিঙ্গা ক্যাম্প থেকে গ্রেফতার করেছে আর্মড পুলিশ ব্যাটালিয়ন। রোববার দিবাগত রাত ২টার দিকে টেকনাফের লেদার ২৪ নম্বর রোহিঙ্গা ক্যাম্প থেকে তাকে গ্রেফতার করা হয় বলে জানিয়েছেন ১৬ আর্মড পুলিশ ব্যাটালিয়নের অধিনায়ক তারিকুল ইসলাম।

রোববার বিকেলে চট্টগ্রাম আদালতে পুলিশ হেফাজতে থাকা মাদক মামলার আসামি আবুল কালাম পালিয়ে যান। এ ঘটনায় কর্তব্যে অবহেলার অভিযোগে সাময়িকভাবে তিন পুলিশ সদস্যকে বরখাস্ত করা হয়েছে। এরমধ্যে একজন সাব ইন্সপেক্টর (এসআই) ও দুইজন কনস্টেবল। ঘটনার তদন্তে একটি কমিটি কাজ করছে। বরখাস্ত হওয়া সদস্যরা কোতোয়ালী থানায় কর্মরত ছিলেন।

কক্সবাজারের ১৬ আর্মড পুলিশ ব্যাটালিয়নের অধিনায়ক তারিকুল ইসলাম জানিয়েছেন, গ্রেফতার আবুল কালাম লেদার ২৪ নম্বর রোহিঙ্গা ক্যাম্পের বি-ব্লকের ৩৩৯ নম্বর কক্ষে বসবাসরত হামিদ হোসাইনের ছেলে। সে চট্টগ্রামের কোতয়ালী থানার একটি মাদক মামলা (মামলা নং-১২(১২)২১) ও একই থানার অপর একটি মামলার (মামলা নং-১৩(১২)২১) এজাহারভুক্ত পলাতক আসামি। গ্রেফতারের পর পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য তাকে টেকনাফ থানায় হস্তান্তর করা হয়েছে বলে জানিয়েছেন আর্মড পুলিশের এ কর্মকর্তা।

চট্টগ্রাম নগর পুলিশের অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার (প্রসিকিউশন) কামরুল ইসলাম রোববার গণমাধ্যমকে জানিয়েছিলেন, চট্টগ্রাম কোতোয়ালি থানায় দায়ের করা মাদক মামলায় কালামকে কোতোয়ালি থানা থেকে আদালতে আনা হয়। এ সময় তারা সঙ্গে অন্যান্য মামলায় আরও ছয়জন আসামি ছিলেন। সংশ্লিষ্ট আদালতের জিআরও শাখায় রেজিস্ট্রেশন করে আসামিকে আদালতের হাজতখানায় নিয়ে যাওয়া হচ্ছিল। এ সময় কৌশলে আবুল কালাম পালিয়ে যান।

এনএস//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি