ঢাকা, শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪

নারী সহিংসতা রোধে কাজ করবে সহস্রাধিক কিশোরী

মৌলভীবাজার প্রতিনিধি

প্রকাশিত : ১৮:১৬, ৯ ডিসেম্বর ২০২১

ছাতা মাথায় কিশোরীরা

ছাতা মাথায় কিশোরীরা

এবার নারী সংহিসতা ও বাল্যবিবাহ রোধ এবং নারী শিক্ষার অগ্রগতিসহ বিভিন্ন শ্লোগানের প্লে-কার্ড নিয়ে জনমানুষের মাঝে সচেতনতা বৃদ্ধিতে কাজ করবে শ্রীমঙ্গলের সহস্রাধিক কিশোরী। ব্যতিক্রমী এই উদ্যোগটি নিয়েছে ‘ব্রেকিং দ্য সাইলেন্স’ নামে একটি বেসরকারি উন্নয়ন সংগঠন।  

এ উপলক্ষ্যে বৃহস্পতিবার দুপুরে মৌলভীবাজারের শ্রীমঙ্গল কালীঘাট ইউনিয়নের কাকিয়াছড়া সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে ‘ব্রেকিং দ্য সাইলেন্স’-এর সামাজিক ঐক্যের মাধ্যমে নারী ও কন্যা শিশুদের প্রতি নির্যাতন প্রতিরোধ প্রকল্পের আওতায় চা জনগোষ্ঠীর সহস্রাধিক কিশোরীকে একটি করে রঙিন ছাতা উপহার দেয়া হয়। 

যে ছাতায় লেখা রয়েছে বিভিন্ন শ্লোগান। ছাতা টাঙ্গানোর পরই তা স্পষ্ট দেখা যায়। এই ছাতা নিয়ে এবং টি-শার্ট গায়ে জড়িয়ে অনুষ্ঠিত হয় এক বর্ণাঢ্য শোভাযাত্রা। এ সময় পথচারীরা ছাতার লেখা শ্লোগানগুলো পড়েন।

শোভাযাত্রা শেষে  “কমলা রঙ্গের বিশ্ব গড়ি, নারী নির্যাতন বন্ধ করি” এই শ্লোগানকে সামনে রেখে অনুষ্ঠিত হয় আলোচনা সভা। এ সময় চা বাগানের ক্রীড়ামোদী কৃতি ফুটবলার প্রণতী ব্যানার্জীকে তাঁর কৃতিত্বের জন্য সম্মাননা দেয়া হয়।

এ সময় উপস্থিত ছিলেন শ্রীমঙ্গল উপজেলা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক বিকুল চক্রবর্তী, শ্রীমঙ্গল থানা শিশু বিষয়ক অফিসার এস আই রাকিবুল হাসান, ইউনিয়ন পরিষদ সদস্য সুবল নায়েক, ব্রেকিং দ্য সাইলেন্স এর প্রজেক্ট অফিসার প্রভাষ নায়েক, সহকারী হিসাব রক্ষক রুহেল মো: কাওছার, প্রজেক্ট ফ্যাসিলিটিটর অমল গঁড়, শাহ মো: মোশারফ ও মো: এমরান উদ্দিন। 

এ ছাড়াও উপজেলার সরকারি বেসরকারি বিভিন্ন সংগঠনের উদ্যোগে পালিত হয়েছে আন্তর্জাতিক নারী নির্যাতন প্রতিরোধ পক্ষ ও বেগম রোকেয়া দিবস। একই অনুষ্ঠানে ৮ শতাধিক কিশোরকে দেয়া হয় রঙ্গিন টি-শার্ট।

এ সময় বক্তারা ছাতা উপহার দেয়ার জন্য ব্রেকিং দ্য সাইলেন্সকে ধন্যবাদ জানান। তারা বলেন, রোদ বৃষ্টিতে ছাতা টাঙ্গিয়ে চলাচল করলে বৃষ্টি ও রোদের হাত থেকে যেমন বাঁচা যাবে, তেমনি শ্লোগানগুলো পড়ে সমাজের মানুষ সচেতন হবেন।

এনএস//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি