ঢাকা, বৃহস্পতিবার   ০২ মে ২০২৪

ভারতে সাজাভোগ শেষে দেশে ফিরেছে ৩ তরুণী

বেনাপোল প্রতিনিধি 

প্রকাশিত : ২১:৫৬, ১৩ ডিসেম্বর ২০২১

দীর্ঘ আড়াই বছর সাজাভোগ শেষে ভারত থেকে ট্রাভেল পারমিটের মাধ্যমে দেশে ফিরল তিন বাংলাদেশি তরুণী। ভালো কাজের প্রলোভনে দালালচক্র তাদের সীমান্তের অবৈধ পথে ভারতে পাচার করে নিয়ে যায়। 

সোমবার (১৩ ডিসেম্বর) সন্ধ্যায় বেনাপোল চেকপোষ্ট ইমিগ্রেশন পুলিশের কাছে ভারতীয় পেট্রাপোল ইমিগ্রেশন পুলিশ তাদেরকে হস্তান্তর করেন।
ফেরত আসা তিন তরুণীদের বাড়ি যশোরের বেনাপোল পোর্ট থানার বড় আঁচড়া, বরিশাল জেলার মেহেন্দিগঞ্জ উপজেলার চরবগী ও কুড়িগ্রাম জেলার চিলমারী উপজেলার মাঝিডাংগা গ্রামে।

বেনাপোল চেকপোস্ট ইমিগ্রেশন পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. রাজু আহম্মেদ জানান, দেশে ফেরত আসা তিন তরুণী দালালের খপ্পরে পড়ে ভারতে যায়। ভারতের হায়দ্রাবাদ এলাকায় বাসা বাড়িতে কাজ করার সময় সে দেশের পুলিশের হাতে আটক হয় তারা। পরে তাদের পুলিশ জেল হাজতে পাঠায়।

অবৈধ অনুপ্রবেশের অপরাধে তাদের তিনজনের আড়াই বছরের সাজা দেয় আদালত। সেখান থেকে ভারতের হায়দ্রাবাদ প্রাজলা নামের একটি এনজিও  তাদের মুক্ত করে নিজেদের হেফাজতে রাখে। পরে ভারত সরকারের দেওয়া বিশেষ ‘ট্রাভেল পারমিটের’মাধ্যেমে তাদেরকে দেশে ফেরত আনা হয়। ইমিগ্রেশন পুলিশ তাদের পোর্ট থানা পুলিশের কাছে হস্তান্তর করেছেন। সেখান থেকে বাংলাদেশ জাতীয় মহিলা আইনজীবি সমিতি দুইজন ও জাস্টিস অ্যান্ড কেয়ার একজনকে গ্রহন করে পরিবারের কাছে পৌছে দেওয়া হবে বলে জানান জাস্টিস অ্যান্ড কেয়ারের সিনিয়র প্রোগ্রাম অফিসার এবিএম মুহিত হোসেন। 
কেআই//


 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি