ঢাকা, শনিবার   ০৪ মে ২০২৪

মোংলা বন্দরে তলা ফেটে যাওয়া তেলের ট্যাংকার উদ্ধার 

মোংলা প্রতিনিধি

প্রকাশিত : ২০:৫৯, ১৯ ডিসেম্বর ২০২১

মোংলা বন্দরের চ্যানেলের ১৫ নম্বর বয়া এলাকায় ডুবন্ত জাহাজের র‍্যাকের ধাক্কায় বালাস ট্যাংকের তলা ফেটে যাওয়া ‘এমটি মনোয়ারা’ নামের তেলের ট্যাংকার উদ্ধার করেছে কোস্টগার্ড।

নৌবাহিনীর ডুবুরি দলের সহয়তায় ফেটে যাওয়া অংশ মেরামতের পর দুর্ঘটনাকবলিত তেলের ট্যাংকারটি শনিবার রাত পৌনে ১২টার দিকে কোস্টগার্ড উদ্ধার করে মোংলা বন্দর কর্তৃপক্ষের কাছে হস্তান্তর করা হয়।
 
পরে মোংলা বন্দরের নিজস্ব টাগবোর্ড সুন্দরনের সহয়তায় ১৫০০ মেট্রিক ফার্নেস অয়েল বোঝাই দুর্ঘটনাকবলিত তেলের ট্যাংকারটিকে রবিবার (১৯ ডিসেম্বর) সকালে বন্দর চ্যানেলের পিপি বয়ায় নিয়ে আসা হয়। দুপুরে ট্যাংকারটিকে নিজস্ব ইঞ্জিনচালিয়ে খুলনার দৌলতপুরে যমুনা অয়েল ডিপোর উদ্দেশে মোংলা বন্দর ত্যাগ করে।

মোংলা বন্দর কর্তৃপক্ষের বোর্ড ও জনসংযোগ বিভাগের প্রধান মো. মাকরুজ্জামান মুন্সি এই তথ্য নিশ্চিত করে জানান, শনিবার (১৮ ডিসেম্বর) সকালে মোংলা বন্দরের ১৫ নম্বর বয়া এলাকায় মুল চ্যানেলে বাইরে গিয়ে ডুবন্ত জাহাজের র‍্যাকে ধাক্কা লেগে তেলের ট্যাংকারটির বালাচ ট্যাংক ফেটে যায়। এর পরপরই দূর্ঘটনাকবলিত তেলের ট্যাংকার থেকে বাতার্ পেয়ে ঘটনাস্থলে ছুটে যায় সুন্দরবনের হিরন পয়েন্টে পাইলট ষ্টেশনের জাহাজ মুনসুর আলীসহ কোস্টগার্ডের ৩টি ইউনিট। এরপর নৌবাহিনীর ডুবুরি দলের সহয়তায় ফেটে যাওয়া অংশ মেরামতের পর দুর্ঘটনাকবলিত তেলের ট্যাংকারটি শনিবার মধ্যরাতে উদ্ধার করে কোস্টগার্ড।
কেআই//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি