ঢাকা, শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪

বাবার কবরের পাশে শায়িত হলেন দৌড়বিদ টুকু 

পটুয়াখালী প্রতিনিধি

প্রকাশিত : ০৮:৫৭, ৯ জানুয়ারি ২০২২

চট্টগ্রামের পতেঙ্গা সমুদ্র সৈকতে অনুষ্ঠিত ম্যারাথন প্রতিযোগীতায় প্রাণ হারানো পটুয়াখালীর দৌড়বিদ গহর জামিল টুকুর নামাজে জানাজা শেষে বাবার কবরের পাশে দাফন করা হয়েছে।

শনিবার বেলা দুইটায় শহরের জুবিলী উচ্চ বিদ্যালয় মাঠে তার নামাজে জানাজা অনুষ্ঠিত হয়।

দলমত নির্বিশেষে সকল শ্রেণীর মানুষ এতে অংশগ্রহণ করেন। পরে রাজনৈতিক, সাংস্কৃতিক এবং পটুয়াখালী প্রেসক্লাবসহ নানা সংগঠনের পক্ষ থেকে তাকে ফুলেল শ্রদ্ধা নিবেদন করা হয়। 

মৃত্যুকালে তিনি স্ত্রী রোকসানা শারমিন রুমা, কন্যা অপসরা (১৫), রুপন্তি (১২) এবং এ্যাথেনা (৫) বছর বয়সি তিন কন্যা রেখে গেছেন।

পটুয়াখালী সরকারি জুবিলী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. রুহুল আমীন জানান, নিহত গহর জামিল টুকু এসএসসি ৯৩ ব্যাচের বোর্ডে স্টান্ড করা একজন মেধাবী শিক্ষার্থী। পটুয়াখালী সরকারি কলেজে উচ্চ মাধ্যমিকে পড়াকালীন তিনি বিপুল ভোটে কলেজ ছাত্র সংসদের এজিএস নির্বাচিত হন। 

এরপরে তিনি কমিশন অফিসার হিসেবে যোগ দেন বাংলাদেশ বিমান বাহিনীতে। বিমান বাহিনীর চাকরি তাঁকে বেঁধে রাখতে পারেনি। তিনি যোগদেন বেসরকারি প্রতিষ্ঠানে। সর্বশেষ প্রাইম ব্যাংকে সততার সঙ্গে দায়িত্ব পালন করেছেন।
 
টুকুর পরিবার জানায়, ‘টিম পটুয়াখালী’ নামে একটি সংগঠন প্রতিষ্ঠা করেন তিনি। দেশের যে কোন প্রান্তে অনুষ্ঠিত হওয়া ম্যারাথন প্রতিযোগিতায় অংশ নিতেন তিনি। ৪৪ বছর বয়সে টুকু অন্তত দুই ডজন পুরস্কার লাভ করেছেন। 

টুকুর মৃত্যুর খবর শুনে দেশের নানা প্রান্ত থেকে সহকর্মী ও  শুভাকাঙ্খিরা পটুয়াখালী পৌঁছে জানা যায় অংশ নেন। 

চট্টগ্রামের পতেঙ্গা সমুদ্র সৈকতে শুক্রবার সকালে ‘সেইলর চট্টগ্রাম সিটি হাফ ম্যারাথন’ শিরোনামে একটি দৌড় প্রতিযোগীতার আয়োজন করে ‘টিম চট্টগ্রাম’ নামে একটি সংগঠন। ২১ কিলোমিটারের ওই দৌড় প্রতিযোগীতা ৭শ’ প্রতিযোগীর মধ্যে অংশ নেন পটুয়াখালীর গহর জামিল টুকু। 

দৌড় প্রতিযোগীতা ভালভাবেই সম্পন্ন করে পটুয়াখালীর প্লেকার্ড প্রদর্শন করে ফিনিংশি লাইনে গিয়ে অসুস্থ্য হয়ে পরেন তিনি। তাৎক্ষণিকভাবে তাকে নেভল একাডেমি হাসপাতাল এবং পরে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। 

এএইচ/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি