ঢাকা, শনিবার   ২৭ এপ্রিল ২০২৪

রামেকের করোনা ইউনিটে মৃত্যু ৩, শনাক্তের হার ৫৫.৭৮

রাজশাহী বিভাগীয় প্রতিনিধি

প্রকাশিত : ১৪:৪৩, ২৫ জানুয়ারি ২০২২

রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালের করোনা ইউনিটে চিকিৎসাধীন অবস্থায় তিনজনের মৃত্যু হয়েছে। একই সময়ে জেলায় করোনাভাইরাসের শনাক্তের হার ৫৫ দশমিক ৭৮ শতাংশ। 

মঙ্গলবার সকাল পর্যন্ত গত ২৪ ঘণ্টায় তাদের মৃত্যু হয়। এ তথ্য জানিয়েছেন রামেক হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী।

তিনি জানান, মৃতদের মধ্যে একজন করোনায় আক্রান্ত ছিলেন। বাকি দুজনের করোনা উপসর্গ দেখা দিয়েছিল। মৃত তিনজনের মধ্যে দুজন পুরুষ ও একজন নারী। পুরুষ একজনের বয়স ২১ থেকে ৩০ বছরের মধ্যে, অন্যজনের ৬১ বছরের বেশি। নারীর বয়স ৫১ থেকে ৬০ বছরের মধ্যে। 

শামীম ইয়াজদানী আরও জানান, গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়ে বাড়ি ফিরে গেছেন ১৩ জন। নতুন করে ভর্তি হয়েছেন ৪ জন। বর্তমানে ১০৪টি শয্যার বিপরীতে ৪৩ জনকে ভর্তি রেখে চিকিৎসা দেওয়া হচ্ছে।

তিনি জানান, সোমবার রাজশাহীর দুটি ল্যাবে ৩০৪ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। এদিন ৫৪৫ জনের নমুনা পরীক্ষা করা হয়। নমুনা পরীক্ষার হিসেবে শনাক্তের হার ৫৫ দশমিক ৭৮ শতাংশ।

এর মধ্যে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতাল ল্যাবে ১৭৭ জনের নমুনা পরীক্ষায় ৯৯ জন এবং একই সময়ে রাজশাহী মেডিকেল কলেজ ল্যাবে ৩৬৮ জনের নমুনা পরীক্ষা ২০৫ জনের শরীরে করোনাভাইরাস ধরা পড়ে।

এর আগের দিন রোববার জেলায় ২২২ জনের করোনা শনাক্ত হয়েছিল। ওই দিন পরীক্ষা করা হয় ৩৬৭ জনের নমুনা। শনাক্তের হার ছিল ৬০ দশমিক ৪৯ শতাংশ।

এএইচ/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি