ঢাকা, রবিবার   ১৯ মে ২০২৪

নওগাঁয় ১০টি চোরাই মোটরসাইকেলসহ গ্রেপ্তার ৭

নওগাঁ প্রতিনিধি

প্রকাশিত : ১৬:৪৯, ১৪ ফেব্রুয়ারি ২০২২

নওগাঁর বিভিন্ন স্থানে বিশেষ অভিযান চালিয়ে ১০টি চোরাই মোটরসাইকেল উদ্ধারসহ আন্তঃজেলা মোটরসাইকলে চোরচক্রের সাত সদস্যকে গ্রেপ্তার করেছে পুলিশ। সোমবার দুপুরে নওগাঁ সদর মডেল থানা চত্বরে সংবাদ সম্মেলনে এ তথ্য জানান নওগাঁর অতিরিক্ত পুলিশ সুপার গাজিউর রহমান।

গ্রেপ্তার ব্যক্তিরা হলেন, নওগাঁর শহরের ইঁদুর বটতলী এলাকার জালাল মোল্লা (২৬), শহরের খাস-নওগাঁ চকইলাম এলাকার এসএম গোলাম রাব্বানী (৩৬), মধ্যদুর্গাপুর হাজিপাড়া এলাকার নাজিম উদ্দিন সরদার (৬৫) ও ইমরান হোসেন (৩৫), চকমুক্তার বউবাজার এলাকার নুরুল ইসলাম (৪৯), চকবাড়িয়া মধ্যপাড়া এলাকার নাহিদ হোসেন (২৫) এবং সদর উপজেলার মকরামপুর গ্রামের শরিফ হোসেন(৩১)।  

পুলিশের দাবি গ্রেপ্তার ব্যক্তিরা আন্তঃজেলা মোটরসাইকেল চোরচক্রের সংঘবদ্ধ সদস্য। তারা বিভিন্ন কৌশলে নওগাঁসহ দেশের বিভিন্ন স্থান থেকে মোটরসাইকেল চুরি করে সেগুলোর রং পরিবর্তন, চেসিস নাম্বার ও ইঞ্জিন নাম্বার ওভার লেপিং করে সেগুলো আবার দেশের বিভিন্ন স্থানে বিক্রয় করে আসছিল।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে অতিরিক্ত পুলিশ সুপার গাজিউর রহমান বলেন, গত ২ ফেব্রুয়ারি বিকেল ৩টার দিকে নওগাঁ সদর উপজেলার চকগৌরী বাজার এলাকায় টিএমএসএস এনজিও গেটের সামনে থেকে ফরিদুল ইসলাম নামে এক ব্যক্তির সুজিকি হায়াতে ব্রান্ডের একটি মোটরসাইকেল চুরি হয়। 

এঘটনায় ফরিদুল ইসলাম বাদী হয়ে ৫ ফেব্রুয়ারি অজ্ঞাত ব্যক্তিদের বিরুদ্ধে মামলা করেন। মামলার পর পুলিশ সুপার আব্দুল মান্নানের নির্দেশনায় এ ঘটনার তদন্তে নামে নওগাঁ সদর মডেল থানা পুলিশ। নওগাঁ জেলাসহ দেশের বিভিন্ন স্থানে গোপন সোর্সের দেওয়া তথ্যের ভিত্তিতে গতকাল রোববার বিকেলে নওগাঁ শহরের ঢাকা বাসস্ট্যান্ড এলাকা থেকে চোর চক্রের সদস্য জালাল মোল্লাকে আটক করা হয়। পরে শহরের ইঁদুর বটতলী এলাকায় তাঁর বাড়িতে অভিযান চালিয়ে একটি চোরাই মোটরসাইকেল উদ্ধার করা হয়। তাঁর দেওয়া তথ্যের ভিত্তিতে গতকাল রোববার সন্ধ্যা ও রাতে শহরের খাস-নওগাঁ ও পার-নওগাঁ এলাকায় অভিযান চালিয়ে উদ্ধার হওয়া বাকি ৯টি চোরাই মোটরসাইকেলসহ চোরচক্রের অপর ছয় সদস্যকে আটক করা হয়। তাঁদের বিরুদ্ধে নওগাঁ সদর মডেল থানায় একটি মামলা হয়েছে।

তিনি আরও বলেন, গ্রেপ্তার ব্যক্তিরা একই চক্রের সদস্য। এরা আন্তঃজেলা সংঘবদ্ধ মোটরসাইকেল চোর চক্রের সদস্য। এদের মধ্যে কেউ সরাসরি মোটরসাইকেল চুরি, কেউ মোটরসাইকেলের আকার, নাম্বার ও রং পরিবর্তন এবং কেউ চোরাই মোটরসাইকেল বিক্রির সঙ্গে জড়িত। গ্রেপ্তার ব্যক্তিদের কাছ থেকে আরও তথ্য উদ্ধারের জন্য আদালতে নিয়ে তাঁদের বিরুদ্ধে ১০ দিনের রিমান্ড আবেদন করা হবে।

সংবাদ সম্মেলনে অন্যদের মধ্যে অতিরিক্ত পুলিশ সুপার সাবিনা ইয়াসমিন ও অতিরিক্ত পুলিশ সুপার রাকিবুল হাসান ইবনে রহমান, নওগাঁ সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নজরুল ইসলাম জুয়েল, পুলিশ পরিদর্শক (তদন্ত) রাজিবুল ইসলাম, উপ-পরিদর্শক (এসআই) নাজমুল জান্নাত প্রমুখ উপস্থিত ছিলেন।

নওগাঁ সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নজরুল ইসলাম জুয়েল বলেন, গ্রেপ্তার ব্যক্তিদের আদালতে নেওয়ার প্রক্রিয়া চলছে। আদালতের নির্দেশনা মোতাবেক তাঁদের বিরুদ্ধে পরবর্তী আইনি ব্যবস্থা নেওয়া হবে। নওগাঁয় এ পর্যন্ত চুরি যাওয়া সকল মোটরসাইকেল উদ্ধার ও চোরচক্রের বাকি সদস্যদের গ্রেপ্তারের চেষ্টা চলছে।
কেআই//
 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি