ঢাকা, শুক্রবার   ০৩ মে ২০২৪

ভালোবাসা দিবসে ছিন্নমূল শিশুদের খাবার দিল ‘ছায়াপথ’

নওগাঁ প্রতিনিধি

প্রকাশিত : ২৩:৫৩, ১৪ ফেব্রুয়ারি ২০২২ | আপডেট: ০০:০৪, ১৫ ফেব্রুয়ারি ২০২২

নওগাঁর আত্রাইয়ে শতাধিক ছিন্নমূল শিশুদের দুপুরে খাবার দিয়ে ভালবাসা দিবস ও বসন্ত উৎসব পালন করল স্থানীয় 'ছায়াপথ' নামে একটি সামাজিক সংগঠন।

সোমবার দুপুরে উপজেলার গান্ধি আশ্রম মোড়ে আহসানগঞ্জ রেলওয়ে স্টেশন সংলগ্ন এলাকার অধিকার বঞ্চিত ছিন্নমূল শিশুদের নিয়ে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়। এসময় সুবিধা বঞ্চিত শিশুদের মধ্যে ছিল উৎসবমুখর পরিবেশ।

ছায়াপথ সংগঠনের উদ্যোগে এ আয়োজনে উপস্থিত ছিলেন, ছায়াপথ সংগঠনের প্রতিষ্ঠাতা ডা. আশিশ কুমার, উপদেষ্টা মোয়াজ্জেম হোসেন মিঠু, ডা. আতাউল হক, উদ্যোক্তা আমানুল্লাহ্ ফারুক বাচ্চু, রাকিব শুভ, তারেক শেখ, রিমন মুরশেদ প্রমূখ।

এ সময় ডা. আশিশ কুমার বলেন, ছিন্নমূল শিশুদের নিয়ে ভালোবাসার আনন্দ উপলব্ধির জন্য আমরা এ আয়োজন করেছি। আমি মনে করি, সমাজের প্রতিটি শিশুরই আদর, স্নেহ-ভালোবাসা পাওয়ার অধিকার রয়েছে। তাই ভালোবাসা দিবসে এসব শিশুদের সঙ্গে আনন্দ ভাগাভাগি করে নিতেই এই আয়োজন করা হয়।

উদ্যোক্তা আমানুল্লাহ্ ফারুক বাচ্চু বলেন, সুবিধাবঞ্চিত ও পথশিশুরা আমাদের সমাজেরই একটা অংশ। তারা এ সমাজে বাস করলেও এ ভালোবাসা থেকে অনেকটাই দূরে থাকে। এ সমাজের অধিকাংশ মানুষই মধ্যবিত্ত ও ধনী পরিবারের শিশুদেরকে আদর-সোহাগ করতে বেশি পছন্দ করে থাকে। অধিকার বঞ্চিত এ শিশুদের নিয়ে ভবিষ্যতে আরও বড় আয়োজন করা হবে বলেও তিনি আশাবাদ ব্যক্ত করেন।

অনুষ্ঠানে ছিন্নমূল শিশুরা নাচ, গান এবং কবিতা আবৃতিসহ বিভিন্ন সাংস্কৃতিক কর্মকান্ডের মাধ্যমে বিশ্ব ভালোবাসা দিবস উদযাপন করে। অনুষ্ঠানে অংশগ্রহণ করা ছিন্নমূল শিশুদের অভিব্যক্তিও ছিল অন্যরকম।
কেআই//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি