ঢাকা, রবিবার   ১৪ জুলাই ২০২৪

হিলিতে প্রাণিসম্পদ প্রদর্শনী মেলার উদ্বোধন

হিলি প্রতিনিধি

প্রকাশিত : ১৬:১৮, ১৬ ফেব্রুয়ারি ২০২২

“পুষ্টি, মেধা, দারিদ্র বিমোচন প্রাণী সম্পদ প্রদর্শনীর আয়োজন” এমন স্লোগানে দিনাজপুরের হিলিতে দিনব্যাপী প্রাণিসম্পদ প্রদর্শনী অনুষ্ঠিত হয়েছে। এমন আয়োজন দেখতে পেয়ে উৎসাহিত দর্শনার্থীরা। অপরদিকে মেলা দুদিনব্যাপী যেন করা হয় এই দাবি খামাড়িদের। 

বুধবার দুপুর ১টায় উপজেলা পরিষদ চত্তরে দিনাজপুর-৬ আসনের এমপি শিবলী সাদিক ফিতা কেটে এই মেলার শুভ উদ্বোধন করেন। পরে তিনি মেলায় অবস্থিত বিভিন্ন স্টল পরিদর্শন করেন।

মেলায় ঘোড়া, গরু, ছাগল, মুরগী, দেশি-বিদেশি বিভিন্ন প্রজাতির পাখি দিয়ে ৪৮টি স্টল সাজিয়ে বসেন খামারীরা। 

মেলা উদ্বোধনকালে এমপি শিবলী সাদিক বলেন, আমাদের খাদ্য ও পুষ্টির চাহিদার পাশাপাশি বেকার সমস্যা দূরীকরণ করতে হবে। একজনকে দেখে আরেকজন যেন এসব খামার গড়তে উৎসাহি হয় ও দেশের প্রত্যন্ত অঞ্চলে এসব খামাড় ছড়িয়ে দিতেই এই মেলার আয়োজন। 

তিনি আরও বলেন, প্রধানমন্ত্রী কর্তৃক যেসব উদ্যোগ গ্রহণ করা হয়েছে তার মাধ্যমে খামাড়িদের সমন্বয় করে দেশটাকে এগিয়ে নিয়ে যাওয়ার জন্যই আমরা এই কার্যক্রম চালিয়ে যাচ্ছি। 

এ সময় উপস্থিত ছিলেন হাকিমপুর উপজেলা চেয়ারম্যান হারুন উর রশিদ, উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ নুর-এ আলম, উপজেলা পরিষদের ভাইস-চেয়ারম্যান শাহিনুর রেজা, হাকিমপুর পৌরসভার মেয়র জামিল হোসেন, উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডা. রতন কুমার ঘোষ, হাকিমপুর থানার ওসি খায়রুল বাশারসহ অনেকে।

এএইচ/


Ekushey Television Ltd.


Nagad Limted







© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি