ঢাকা, মঙ্গলবার   ৩০ এপ্রিল ২০২৪

নওগাঁর পত্নীতলায় নিরাপদ সড়কের দাবিতে বিক্ষোভ

নওগাঁ প্রতিনিধি

প্রকাশিত : ২২:১৪, ১৭ ফেব্রুয়ারি ২০২২

নিরাপদ সড়ক, স্বাভাবিক মৃত্যু নিশ্চিত ও কলেজ ছাত্র সিয়াম হত্যার বিচারের দাবিতে নওগাঁর পত্নীতলায় বিক্ষোভ সমাবেশ ও মানবন্ধন করেছে এলাকাবাসী।

বৃহস্পতিবার দুপুর ১২টার দিকে পত্নীতলা উপজেলা সদরের নজিপুর বাসস্ট্যান্ড গোলচত্বর এলাকায় স্থানীয়দের উদ্যোগে সামাজিক, পরিবেশবাদী সংগঠন ও শিক্ষক-শিক্ষার্থীরা ঘন্টাব্যাপি এই মানববন্ধন কর্মসূচি পালন করে। 

শেষে বিক্ষোভ মিছিল নিয়ে তারা জাতীয় সংসদের আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপত্বি শহীদুজ্জামান সরকার এমপি ও উপজেলা নির্বাহী অফিসার বরাবর স্মারকলিপি প্রদান করে আন্দোলনকারিরা।

মানববন্ধনে বক্তব্য রাখেন উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আব্দুল আহাদ রাহাদ, মহিলা ভাইস চেয়ারম্যান খাদিজাতুল কোবরা মুক্তা, দি হাঙ্গার প্রজেক্ট এর রাজশাহী বিভাগীয় সমন্বয়কারি আছির উদ্দিন, সড়ক দুর্ঘটনায় নিহত কলেজ ছাত্র সিয়ামের বড় ভাই সজিব।

বক্তারা বলেন, গত মঙ্গলবার পত্নীতলা উপজেলায় বেপরোয়া ট্রাকটরের চাঁপায় সিয়াম হোসেন (১৯) নামে এক কলেজ ছাত্র নিহত হয়। এনিয়ে গত দেড় মাসে উপজেলার বিভিন্ন এলাকায় অন্তত ২০ জনের মৃত্য হয়েছে সড়ক দুর্ঘটনায়। ক্রমেই উপজেলার বিভিন্ন সড়কে বেপরোয়া যানবাহনের কারণে দিন দিন সড়ক দুর্ঘটনার মাত্রা বৃদ্ধি অব্যাহত রয়েছে। এতে অনেক সাধারণ মানুষ প্রাণ হারাচ্ছেন, আমরা আর কোন জীবন ঝরে পড়তে দেখতে চাইনা। আমরা কাজ শেষে নিরাপদ সড়কে পরিবারের মানুষের কাছে ফেরত যেতে চাই এবং স্বাভাবিক মৃত্যু নিশ্চিতের পাশাপাশি কলেজ ছাত্র সিয়াম হোসেন হত্যার দ্রুত ঘাতককে আইনের আওতায় নিয়ে এসে ন্যায় বিচার নিশ্চিত করার দাবি জানানো হয়।

আগামী সাত দিনের মধ্যে দাবি মেনে না নেওয়া হলে আগামীতে কঠোর আন্দোলনের হুশিয়ারী দেওয়া হয়।

এসি
 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি