ঢাকা, শনিবার   ২০ এপ্রিল ২০২৪

রামেকের কোভিড ইউনিটে একদিনে মৃত্যু ৪

রাজশাহী বিভাগীয় প্রতিনিধি

প্রকাশিত : ১৩:১০, ২১ ফেব্রুয়ারি ২০২২

রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালের কোভিড ইউনিটে একদিনে ৪ জনের মৃত্যু হয়েছে। তাদের মধ্যে একজন পজিটিভ শনাক্ত এবং অপর তিনজনের মৃত্যু হয়েছে করোনার উপসর্গে। 

সোমবার সকালে এ তথ্য জানান হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী। 

তিনি বলেন, রোববার সকাল ৮টা থেকে সোমবার সকাল ৮টার মধ্যে হাসপাতালের করোনা ইউনিটে চিকিৎসাধীন অবস্থায় তারা মারা যান। এদের একজনের বাড়ি নাটোর, দুজন নওগাঁর এবং অপরজনের বাড়ি রাজশাহীতে।

শামীম ইয়াজদানী বলেন, মৃত চারজনের মধ্যে হাসপাতালের আইসিইউতে দুজন ও ২৯-৩০ নম্বর ওয়ার্ডে দুজন ভর্তি ছিলেন। এদের ৩ জন নারী এবং একজন পুরুষ। একজনের বয়স ৬১ বছরের ওপরে। দুজনের বয়স ৪১ থেকে ৫০ এবং একজনের বয়স ৩১ থেকে ৪০ বছরের মধ্যে। এরা কেউ করোনার টিকা নেয়নি।

গত ২৪ ঘণ্টায় করোনা ইউনিটে ভর্তি হয়েছেন দুজন। একই সময় সুস্থ হয়ে পাঁচজন রোগী হাসপাতাল ছেড়েছেন। 

সোমবার সকাল ৮টা পর্যন্ত করোনা ইউনিটে রোগী ভর্তি ছিলেন ৩৮ জন। এদের মধ্যে করোনা আক্রান্ত ১২ জন এবং করোনার উপসর্গ নিয়ে ভর্তি রয়েছেন ২১ জন। পরীক্ষার পর করোনা ধরা পড়েনি পাঁচজন রোগীর। 

এদিকে, রোববার রামেক হাসপাতাল ল্যাবে রাজশাহী জেলার ১৭২টি নমুনা পরীক্ষা হয়েছে। এর মধ্যে করোনাভাইরাস ধরা পড়েছে ১৩ জনের। একই দিনে মেডিকেল কলেজ ল্যাবে জেলার ২০৭টি নমুনা পরীক্ষায় ১০ জন পজিটিভ হয়েছে। নমুনা পরীক্ষার অনুপাতে জেলায় করোনা শনাক্তের হার ৬ দশমিক ০৭ শতাংশ।

এএইচ/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি