ঢাকা, বুধবার   ২২ মে ২০২৪

চুয়াডাঙ্গায় বিশ্ব স্কাউটস দিবস পালিত

চুয়াডাঙ্গা প্রতিনিধি

প্রকাশিত : ২২:৪৯, ২২ ফেব্রুয়ারি ২০২২

নানা আয়োজনে চুয়াডাঙ্গায় বিশ্ব স্কাউটস দিবস পালিত হয়েছে। স্কাউট আন্দোলনের প্রতিষ্ঠাতা লর্ড ব্যাডেন পাওয়েল এর জন্মবার্ষিকী ও বিশ্ব স্কাউটস দিবস উপলক্ষ্যে মঙ্গলবার (২২ ফেব্রুয়ারি) সকাল ১০টায় চুয়াডাঙ্গা জেলা রোভার স্কাউট গ্রুপের আয়োজনে র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

এ দিবস উপলক্ষ্যে সকালে চুয়াডাঙ্গা জেলা প্রশাসকের কার্যালয় চত্বর থেকে একটি র‌্যালি বের হয়ে শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে চুয়াডাঙ্গা সরকারি কলেজ প্রাঙ্গণে এসে শেষ হয়। পরে কলেজের এফএফ হলে স্কাউট আন্দোলনের প্রতিষ্ঠাতা লর্ড ব্যাডেন পাওয়েল এর জন্মবার্ষিকী ও বিশ্ব স্কাউটস দিবস উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

সভায় চুয়াডাঙ্গা সরকারি কলেজের অধ্যক্ষ ও জাতীয় বিশ্ববিদ্যালয়ের সিনেট সদস্য প্রফেসর ড. একেএম সাইফুর রশিদের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন  চুয়াডাঙ্গা জেলা প্রশাসক মোহাম্মদ আমিনুল ইসলাম খান। 

এতে বিশেষ অতিথি  ছিলেন চুয়াডাঙ্গা সরকারি কলেজের উপাধ্যক্ষ প্রফেসর মো. রেজাউল করিম, অতিরিক্ত জেলা প্রশাসক ( শিক্ষা ও আইসিটি) আরাফাত রহমান, চুয়াডাঙ্গা জেলা রোভারের সম্পাদক ও চুয়াডাঙ্গা সরকারি কলেজের সহযোগী অধ্যাপক জাহিদুল হাসান, চুয়াডাঙ্গা জেলা রোভার স্কাউটস লিডার আব্দুর মুকিত জোয়ার্দার, যুগ্ম সাধারণ সম্পাদক আবু নাসির, সহকারি কমিশনার (সংগঠন) উবাইদুল ইসলাম তুহিন, কোষাধ্যক্ষ মো. মাকসুদুর রহমান, এমদাদ হোসেন, মুনজুর আহমেদ, হেলেনা নাসরীন, মারুফা ইয়াছমিন, শরিফুল ইসলাম, আহম্মেদ আলী, কবির সাজ্জাদ মামুন, বসীর আহম্মেদ।

উল্লেখ্য, বাংলাদেশসহ বিশ্বের প্রায় সব দেশগুলোতে নানা আয়োজনের মধ্য দিয়ে দিবসটি পালিত হচ্ছে। এই দিনে স্কাউটিং আন্দোলনের প্রবক্তা লর্ড ব্যাডেন পাওয়েল ১৮৫৭ খ্রিস্টাব্দে জন্মগ্রহণ করেন। তারই হাত ধরে ১৯০৭ খ্রিস্টাব্দে স্কাউটিং আন্দোলনের সূত্রপাত ঘটে। 
কেআই//


Ekushey Television Ltd.





© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি